খালেদা জিয়া শিগগিরই মুক্তি পাবেন

0
290

ডেস্ক নিউজ:

আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়া শিগগিরই মুক্তি পাবেন বলে আশা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক দিবস উপলক্ষে ‘নিরবতাও নির্যাতনের কারণ হতে পারে’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

মওদুদ আহমদ বলেন, আমাদের নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আইনের মাধ্যমে কারাগার থেকে বের করে আনবো। গত সপ্তাহে বলেছিলাম, আমাদের নেত্রী দুটি মামলায় জামিন পাবেন, পেয়েছেনও। তিনি খুব শিগগিরই জামিনের মাধ্যমে মুক্তি পাবেন। আবারও তিনি গণতান্ত্র প্রতিষ্ঠায় আমাদের নেতৃত্ব দেবেন।

তিনি বলেন, আমাদের বহু নেতা কর্মী কারাগারে আছেন। ২৬ হাজার মামলা আছে নেতাকর্মীদের বিরুদ্ধে। আমাদের নেত্রীও কারাগারে আছেন। কারাগারই তো একটা নির্যাতন।

বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না দাবি করে মওদুদ বলেন, সরকারকে একটা বিষয়ে ধন্যবাদ জানাতে চাই। বিগত দিনে বিএনপির নেতাকর্মীদের ওপর এত নির্যারতন করা হয়েছে। তাতে তারা আরও কোনো দিন বিএনপি ছেড়ে যাবে না। নির্যাতন করে সরকার বিএনপিকে প্রতিষ্ঠিত করে দিয়েছে আর শত বছরেও বিএনপি শেষ হবে না।

বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে ও ব্যারিস্টার ফজলুল করিম মন্ডল জুয়েলের সঞ্চালনায় সভায়দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ বক্তব্যে রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here