ভেঙ্গেছে বাম হাত, প্লাস্টার ডান হাতে

0
203

নিউজ ডেস্ক: আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে বাম হাত ভেঙে যাওয়া এক রোগীর ডান হাতে প্লাস্টার করে দিলেন ডাক্তাররা। চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে ভারতের বিহারের দ্বারভাঙা জেলায়। ঘটনাটি ওই রাজ্যের স্বাস্থ্যসেবাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছে।

দেশটির গণমাধ্যম জানায়, সাত বছরের বালক ফায়জান আম পাড়তে গিয়ে গাছ থেকে পড়ে গেলে তার বাম হাত ভেঙে যায়। পরে তাকে জেলার দ্বারভাঙা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। ওই হাসপাতালের চিকিৎসকেরা ফায়জানের বাম হাতের বদলে ডান হাতে প্লাস্টার করে বসেন।

ফায়জান জানান, এ সময় চিকিৎসকদের সে বারবার বলার চেষ্টা করেন যে, বাম নয়, ডান হাত ভেঙেছে। ওই হাতেই প্লাস্টার করা উচিত। কিন্তু কেউ তার কথায় কোনো গুরুত্ব দেননি, বরং ধমক দিয়ে থামিয়ে দিয়েছেন।

এ ঘটনায় চিকিৎসকদের কর্তব্যে গাফিলতির অভিযোগ এনে ফায়জানের মা বলেন, ‘‌চরম এ গাফিলতি ছাড়াও হাসপাতাল থেকে রোগীকে একটি ট্যাবলেট পর্যন্ত দেয়া হয়নি। পুরো ঘটনার তদন্ত হওয়া উচিত।’‌

চিকিৎসকদের এমন গাফিলতির খবর প্রকাশ পেলে রাজ্যজুড়ে হৈচৈ পড়ে যায়। এরপরই নড়েচড়ে বসে বিহারের স্বাস্থ্য মন্ত্রালয়। অবিলম্বে ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here