মেসিদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা

0
491

প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। ভোরের ম্যাচে ট্রাইব্রেকারে ৪-৩ গোলে জয় পায় স্বাগতিক ব্রাজিল। রাতে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা আর ভেনিজুয়েলা। বাংলাদেশ সময় রাত ১ টায় ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

এবার কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচে কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা। পোর্তো অ্যালেগ্রিতে কাতারের বিপক্ষে ২-০ গোলের জয় পায় মেসি বাহিনী। আর আসরে নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হারে আলবিসেলেস্তেরা। পরের ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র। তাতে শঙ্কা জেগেছিল নক আউট পর্বে খেলা নিয়ে। তবে ‘বি’ গ্রুপের তালিকায় ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে উঠে গত দুইবারের রানার্স আপ আর্জেন্টিনা। আজ শনিবার রাতে কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে তারা।

এদিকে গ্রুপ পর্বে ৩ ম্যাচের কোনোটিতে হারেনি ওয়েস্ট ব্রম তারকা সলোমন রন্ডনের ভেনেজুয়েলা। পেরু ও ব্রাজিলের সঙ্গে গোলশূন্য ড্র আর শেষ ম্যাচে বলিভিয়াকে ৩-১ গোলে হারায় তারা। 

দলটির শক্তিশালী রক্ষণভাগ ভেঙে গোল আদায় করে নেওয়া আর্জেন্টিনার জন্য কঠিনই হবে। ভেনেজুয়েলার বিপক্ষে নিকট অতীতে হারের বাজে অভিজ্ঞতা আছে মেসিদের। অথচ একটা সময় ভেনেজুয়েলাকে বলে-কয়ে হারাতো আর্জেন্টিনা। ১৯৫৬-২০১১ সাল পর্যন্ত টানা ১৯ ম্যাচ জিতেছিল আলবিসেলেস্তেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here