নিঃশ্বাস নিতে কষ্ট হচ্ছে এরশাদের

0
222

সিএমএইচে চিকিৎসাধীন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার হঠাৎ অবনতি ঘটেছে। কথা বলা বন্ধ হয়ে গেছে। কাউকে চিনতেও পারছেন না। স্বাভাবিক নড়াচড়াও কমে গেছে। শ্বাস প্রশ্বাস নিতে খুব বেশি কষ্ট হচ্ছে। তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থার আরো অবনতি ঘটতে পারে বলে চিকিৎসকরা আশংকা করছেন।

রোববার দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার সেন্টারে তাকে নিবিড় চিকিৎসা দেওয়া হচ্ছে। শ্বাস প্রশ্বাস যাতে নিতে পারেন সেই চেষ্টা করা হচ্ছে।

বিকাল ৪টার দিকে এরশাদকে দেখে আসেন তার প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়।

তিনি রাইজিংবিডিকে জানান, স্যারের শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। তবে চিকিৎসকরা জানিয়েছেন লাইফ সাপোর্টে নিয়ে যাওয়ার মত পরিস্থিতি হয়নি। শ্বাস প্রশ্বাস নিতে স্যারের কষ্ট হচ্ছে। তাকে অক্সিজেন দেওয়া হচ্ছে। পরিস্থিতি উত্তরণে চিকিৎসকরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সুনীল শুভরায় জানান, স্যার একদিন আগেও কথা বলেছেন। তার ৫০ ভাগ শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছেন, স্যারের চারটি সমস্যার মধ্যে তিনটির অবস্থা খুব ভাল। হিমোগ্লোবিনও বেড়েছে। বাকী তিনটা সমস্যারও উন্নতি ঘটেছে। কিন্তু একটা সমস্যা হঠাৎ বেড়ে গেছে। সেটা হলো শ্বাস প্রশ্বাস নিতে পারছেন না স্যার। এ কারণে তার অবস্থার অবনতি ঘটে। সাবেক রাষ্ট্রপতি এরশাদের সুস্থ্যতা কামনায় তিনি দেশবাসীর দোয়া চেয়েছেন।

এরশাদের অসুস্থ্যতা, চিকিৎসা ব্যবস্থা, শারীরিক পরিস্থিতিসহ সার্বিক বিষয় নিয়ে রোববার সন্ধ্যা ৬টায় জাতীয় পার্টির বনানী অফিসে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানাবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

রাইজিংবিডি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here