শ্রীপুরে পুকুরে বিষদিয়ে মাছ মেরে ফেলার অভিযোগ!

0
454

টি.আই সানি গাজীপুর

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের সোনাব গ্রামে শাহাব উদ্দিনের পুকুরে বিষ দিয়ে ভিবিন্ন জাতের মাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে। পূর্বশত্রুতার জেরে প্রতিপক্ষের লোকজন সোমবার দিবাগত রাতের কোনো এক সময় একাজ করেছে বলে ক্ষতিগ্রস্ত ব্যক্তি জানিয়েছেন। এ ঘটনায় (২জুন) মঙ্গলবার শ্রীপুর থানায় দুই জনের নাম মৃত জুলমত আলী শেখ এর ছেলে ছফির উদ্দিন (৫০),ছফির উদ্দিনের ছেলে ইমতিয়াজ (১৮) ও আরো ২/৩ জনকে অজ্ঞাত করে একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

পুকুরের মালিক মো. শাহাব উদ্দিন মাছ মরতে দেখে পুকুরপারে কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, ‘শত্রুতা করে আমাকে সর্বস্বান্ত করা হয়েছে।’
ছফির উদ্দিন বলেন,আমার পুকুরটি ভাড়া নিতে চেয়েছিলেন। কিন্তু নিজে মাছ চাষ করবেন বলে পুকুর ভাড়া দিতে রাজি হইনি। এর আগে শাহাব উদ্দিন অভিযোগ করে বলেন, ‘পুকুর পারে মাটি দিয়ে বাধ দেওয়ায় ছফির উদ্দিন আমার প্রতি ক্ষুব্ধ হন। একপর্যায়ে কিভাবে মাছ চাষ করি, তা দেখিয়ে দেবেন বলে হুমকি দেন।’ এর আগে (২৯ জুন) সকালে আমার সাথে ছফির উদ্দিন কথা কাটাকাটি করে। আমি কামলা দিয়ে কাজ করানোর সময় ছফির এসে কাজে বাধাঁ দেয়।

শাহাব উদ্দিনের ছেলে ও নাতী মাছের প্রজেক্টে দেখা শুনা করতো। প্রতি রাতের মতোই পুকুর পাহারা দিচ্ছিলেন। সে সময় অন্ধকারে দুই লোককে পুকুরপারে দাঁড়িয়ে কিছু ছুড়ে ফেলতে দেখেন। পরে তিনি টর্চের আলো ফেললে ছফির উদ্দিন ও তার ছেলে ইমতিয়াজ দ্রুত চলে যেতে দেখেন। (২ জুলাই) মঙ্গলবার সকালে এসে দেখতে পান পুকুরের পানিতে মাছ মরে ভেসে উঠছে। এ ঘটনায় পাঁচ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে। তিনি সুদে টাকা এনে মাছ চাষে বিনিয়োগ করেছিলেন।

শাহাব উদ্দিন বলেন,পুলিশ ঘটনাস্থলে আসার পর অভিযোগের এক নং বিবাদীকে ধরার পর ছেড়ে দিয়েছে। ছেড়ে দেয়ার পর পুলিশ বলেন থানায় এসে দেখা করার জন্য।

শ্রীপুর থানার এস আই জীবন কুমার বিশ্বশর্মা জানান,নয়নপুর আগুন লেগে মানুষ মারা গেছে এখন কিসের বক্তব্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here