রবিবার দেশে ফিরছে বাংলাদেশ দল

0
170

 সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ভারতের বিপক্ষে জয় ছাড়া ভিন্ন কোনো বিকল্প ছিল না বাংলাদেশ দলের সামনে। কিন্তু বাঁচা-মরার এই ম্যাচটিকে প্রায় নিজেদের করে নিতে পারেনি বাংলাদেশ। বল হাতে মুস্তাফিজুর রহমানের পাঁচ উইকেট এবং ব্যাট হাতে সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনের জোড়া হাফ সেঞ্চুরির পরও বাংলাদেশের সঙ্গী হয় ২৮ রানের পরাজয়।

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে ভারতের বিপক্ষে হেরে আগেই শেষ হয়ে যায় মাশরাফি-সাকিবদের সেমিফাইনাল খেলার স্বপ্ন। পাকিস্তানের বিপক্ষে লিগপর্বের শেষ ম্যাচটি ছিল স্রেফ আনুষ্ঠানিকতা। নিয়মরক্ষার ম্যাচে ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয় দুই দল।

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচটিও জয় দিয়ে রাঙাতে পারেনি বাংলাদেশ। ৫ জুলাই পাকিস্তানের বিপক্ষে ৯৪ রানের হেরেই বিশ্বকাপ মিশন শেষ করেছে মাশরাফি বিন মুর্তজার দল। বিশ্বকাপ মিশন শেষ করার পর বেশ তড়িঘড়ি করে দেশে ফিরছে বাংলাদেশ দল।

রবিবার বাংলাদেশ সময় বিকাল ৫টা ২০ মিনিট রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে বাংলাদেশি ক্রিকেটারদের। এর আগে শনিবার লন্ডনের স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিট (বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে) এমিরেটস এয়ার লাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হবেন তারা।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ খেলার উদ্দেশে গত ১ মে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সোয়া দুই মাসের লম্বা সফর শেষে দেশে ফিরছেন তারা।

বাংলাদেশ ও উইন্ডিজকে নিয়ে আয়ারল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হলেও বিশ্বকাপে মেলেনি আশানুরূপ ফল। লিগ পর্বের ৯ ম্যাচের মধ্যে তিনটিতে জয় পেয়েছে বাংলাদেশ। একটি পরিত্যক্ত হয়ে বৃষ্টিতে। সব মিলিয়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম অবস্থানে থেকে এবারের বিশ্বকাপ মিশন শেষ হয়েছে মাশরাফি-সাকিব-তামিমদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here