গাইবান্ধায় মা-শিশু যত্ম প্রকল্পের দুর্নীতির প্রতিবাদে বামজোটের বিক্ষোভ

0
234

 

গাইবান্ধা: মা-শিশু যত্ম প্রকল্পের নামে সীমাহীন লুটপাট, অনিয়ম-দূর্নীতি বন্ধ করে প্রকল্প সচল রাখা ও ঘুষের টাকা ফেরত এবং জড়িতদের শাস্তির দাবিতে গতকাল মঙ্গলবার (০৯ জুলাই) গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বামজোটের শরিক দল বাসদ মার্কসবাদী রামচন্দ্রপুর ইউনিয়ন শাখা এ কর্মসূচীর আয়োজন করে।

বাসদ মার্কসবাদী রামচন্দ্রপুর ইউনিয়ন শাখার আহবায়ক তমিন মিয়ার সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ, নিলুফার ইয়াসমিন শিল্পী, সবুজ মিয়া, মন্টু মিয়া, রাহেলা সিদ্দিকা প্রমুখ।

সমাবেশে বক্তারা, মা-শিশু যত্ম প্রকল্পে ঘুষ-সীমাহীন দুর্নীতি লুটপাট বন্ধ করে প্রকল্প সচল রাখাসহ ঘুষের টাকা ফেরত দিয়ে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। সেইসাথে ইউনিয়ন পরিষদের সকল অনিয়ম-দুর্নীতি বন্ধ করে জনগণের সেবামূলক প্রতিষ্ঠান গড়ে তোলারও আহবান জানান। এছাড়া সমাবেশ শুরুর আগে ইউপি চেয়ারম্যান কর্তৃক বাসদ মার্কসবাদী নেতাকর্মীদের সাথে অশালীন আচরণ এবং হুমকির তীব্র নিন্দা করে ঘটনার প্রতিবাদ জানান।

এদিকে গত মাসের মাঝামাঝিতে (১৩ জুন বৃহঃবার) একই দাবিতে গণতান্ত্রিক বামজোটের অন্যতম শরিকদল বাংলাদেশের কমিউনিস্ট পার্টি গাইবান্ধা সদর উপজেলা কমিটির উদ্যোগে গাইবান্ধা শহরের সমাবেশ অনুষ্ঠিত হয়। সদর উপজেলা সিপিবি’র সভাপতি ছাদেকুল ইসলাম এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, ক্ষেতমজুর নেতা মশিউর রহমান মইশাল, জাহাঙ্গীর আলম মাস্টার, মুনছুর আলম, ছাত্র নেতা ওয়ারেছ সরকার প্রমুখ।

বক্তাগণ বলেন অবিলম্বে ঘুষের বিনিময়ে প্রণীত তালিকা বাতিল করে প্রকৃত হতদরিদ্র মা ও শিশুদের তালিকা প্রণয়ন করতে হবে । সেই সাথে ঘুষের টাকা ফেরত দিতে হবে এবং দায়িদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here