সাকিব পাচ্ছেন বিরল সম্মাননা

0
101

দল হিসেবে বাংলাদেশ প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারলেও ওয়ানডে বিশ্বকাপের ১২তম আসরে ব্যক্তিগতভাবে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে আট ম্যাচে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেন ১১ উইকেট। নান্দনিক এ পারফরম্যান্সের সুবাদে চট্টগ্রাম সিটি কর্পোরেশন বিরল সম্মান দিচ্ছে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। আর তা হলো- সাকিবের হাতে তুলে দেওয়া হবে চট্টগ্রাম নগরীর স্মারক চাবি।

সবকিছু ঠিক থাকলে আগামী ৩০ জুলাই বিকেলে নগরের এমএ আজিজ স্টেডিয়ামে এ সংবর্ধনা দেওয়া হবে সাকিবকে। অনুষ্ঠানটির আয়োজন করছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। 

এ নিয়ে সংবর্ধনা কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস জানিয়েছেন, সদ্য সমাপ্ত ক্রিকেট বিশ্বকাপে ভালো পারফর্ম করা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিজেকেএস ক্রিকেট কমিটি। এ জন্য আগামী ৩০ জুলাই চূড়ান্ত করা হয়েছে। তবে সবকিছু নির্ভর করছে সাকিব আল হাসানের ওপর। আগামী ২৭ জুলাই তার দেশে ফেরার কথা রয়েছে। এর ৩ দিন পরই হবে সেই সংবর্ধনা অনুষ্ঠান। 

সংবর্ধনা অনুষ্ঠানে সাকিব আল হাসানের হাতে ‘নগর স্মারক চাবি’ তুলে দেবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। এর আগে শুধু দুই ব্যক্তি এ চাবি পেয়েছিলেন। তারা হলেন পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান ও সর্বকালের সেরা ক্রীয়াবিদ মোহাম্মদ আলী।

সংবর্ধনা অনুষ্ঠানের প্রস্তুতি সম্পর্কে কমিটির আহ্বায়ক আব্বাস বলেন, ‘এমএ আজিজ স্টেডিয়ামে সাকিবকে বীরোচিত সংবর্ধনা দেওয়া হবে। এ লক্ষ্যে সব প্রস্তুতি চূড়ান্ত করা হয়েছে। পুরো বিষয়টি তদারকি করছেন সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। ইতিহাসের সাক্ষী হতে চট্টলাবাসীর জন্য অনুষ্ঠানটি উন্মুক্ত থাকবে। স্টেডিয়ামের বাইরে বড় পর্দায় অনুষ্ঠানটি লাইভ সম্প্রচার করা হবে।’

বিকেল চারটা থেকে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হবে। বর্ণিল ও আকর্ষণীয় অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে। সুশৃঙ্খলভাবে বিশ্বসেরা অলরাউন্ডারের ভক্তরা যাতে স্টেডিয়ামে ঢুকতে পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদারের লক্ষ্যে পর্যাপ্ত আর্চওয়ে, মেটাল ডিরেক্টর দিয়ে তল্লাশিসহ সব ব্যবস্থা থাকবে। চট্টগ্রামে সাকিব অবস্থান করবেন রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here