সাংবাদিকদের তিন সংগঠন বিলুপ্ত: গুইমারা প্রেস ক্লাবের আহবায়ক কমিটি গঠন

0
89

গুইমারা: পেশাজীবি সাংবাদিকদেরকে নিয়ে গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউ.পি চেয়ারম্যান মেমং মারমা নেতৃত্বে এক মত বিনিময় সভার মধ্যে দিয়ে গুইমারা প্রেস ক্লাবের আহ্বায়ক কমিটি গঠন করা হযয়েছে।

সকল প্রকার বিভেদ, দ্বিধাভিবক্তি ভুলে মুক্ত সাংবাদিকতার অন্তরায় দূর করতে পেশাদার সাংবাদিকদের মধ্যে ঐক্য তৈরীর লক্ষে সকলের সর্বসম্মতিক্রমে উপজেলা প্রেসক্লাব,গুইমারা/গুইমারা উপজেলা প্রেসক্লাব এবং গুইমারা উপজেলা রিপোটার্স ইউনিট নামে সাংবাদিকদের তিনটি সংগঠন বিলুপ্ত ঘোষনা করে নতুন ভাবে গুইমারা উপজেলা প্রেসক্লাব নামে সাংবাদিকদের একটি সংগঠনের যাত্রা শুরু হয়েছে।শনিবার (২৭জুলাই)দিবাগত রাত ৮টায় গুইমারা ইউ,পি পরিষদ কার্যালয়ে গুইমারা উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে ইউপি চেয়ারম্যান মেমং মারমাকে আহবায়ক,নরুল আলমকে যুগ্ন আহবায়ক, এম দুলাল আহাম্মেদকে সদস্য সচিব এবং মো:সাইফুর রহমান ও দিদারুল আলমকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। তাঁর আগে তিন সংগঠনের সভাপতি,নুরুল আলম,এম সাইফুর রহমান এবং মো: দিদারুল আলম স্ব-স্ব সংগঠনের সদস্য এবং অতিথিদের সম্¥ুখে তাদের নেতৃত্বে পরিচালিত সংগঠন তিনটি বিলুপ্ত ঘোষনা করেন।এ কমিটি আগামী ৯০দিনের মধ্যে প্রেসক্লাবের গঠনতন্ত্র প্রণয়ন,পেশাদার সাংবাদিকদের নিয়ে ভোটার তালিকা প্রণয়নসহ যাবতীয় কর্যক্রম সম্পূর্ণ করে নির্বাচন সম্পূর্ণ করবেন।
গুইমারা উপজেলায় কর্মরত সাংবাদিকরা জানান,সুদক্ষ,বিচক্ষণ এবং প্রজ্ঞাবান জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিত্ব মেমং মারমা তার দুরদর্শী নেতৃত্বে গুইমারা উপজেলা প্রেসক্লাবের গঠিত এই আহবায়ক কমিটি নিরপেক্ষ দৃষ্টিকোন থেকে সকল কার্য্য সম্পাদন করে গুইমারা উপজেলা প্রেসক্লাবের একটি ফেয়ার নির্বাচন উপহার দিবেন।

মেমং মারমা বলেন,গুইমারার সাংবাদিকদেরকে ঐক্যের বন্ধনে নিয়ে এসে একটি শক্তিশালী সংগঠন উপহার দেয়া আমাদের লক্ষ।
এম দুলাল আহাম্মেদ বলেন,সাংবাদিকতা পেশাকে মানুষ যাতে করে তাদের,আস্থার স্থল হিসেবে মনে করেন এবং আগামী দিন গুলোতে সেই অবস্থান যাতে বজায় থাকে ,আমরা সেই লক্ষেই কাজ করব,ইনশাআল্লাহ্।
এসময় গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো: জাহাঙ্গীর আলম,সাংগঠনিক সম্পাদক মো: আইয়ুব আলী,যুবলীগ সভাপতি বিপ্লব শীলসহ উপজেলায় কর্মরত সকল গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here