শ্রীপুরে কাওরাইদ রেল স্টেশনে লেভেল ক্রসিং করার দাবিতে মানববন্ধন

0
241

শ্রীপুর, (গাজীপুর) প্রতিনিধি ঃ
গত কয়েকবছর পূর্বে কাওরাইদ কে এন উচ্চবিদ্যালয়ের মেধাবী ছাত্রী মুন্নী কাওরাইদ রেল ক্রসিং অতিক্রম করতে গিয়ে তিস্তা এক্সপ্রেসের ধাক্কায় নিহত হয়। তাছাড়াও অসংখ্য লোকজন এই রেল লাইন পার হতে গিয়ে পঙ্গুত্ব হয়ে সর্বশান্ত হয়ে পড়েছে।রেল লাইনের পূর্ব পাশে একটি প্রাইমারী, একটি হাইষ্কুল ও একটি মসজিদ থাকায় জীবনের ঝুকি নিয়ে রেল লাইন পারাপার হতে হয় প্রতিনিয়ত। 
তাছাড়া হাজার হাজার যানবাহন চলাচলের পাশাপাশি,  পথচারীদের ঝুকি নিয়ে  রেল লাইন পার হতে হয়। শুধু মুন্নী নয় আরো অসংখ্যবার এই রেলক্রসিং এ ঘটেছে দূর্ঘটনা। দীর্ঘদিন ধরে লেবেল ক্রসিং বাস্তবায়ন কমিটি রেলওয়ে কতৃপক্ষের কাছে দাবি জানিয়ে কোন প্রতিকার না পেয়ে মানবন্ধনের ডাক দেয়।যদি লেবেল ক্রসিং অচিরেই না স্থাপন করা হয় তবে ঢাকা ময়মনসিং রেলপথ অবরোধ করার মতো কঠোর কর্মসূচি নিবে বলে জানিয়েছেন তারা।
মানববন্ধনটি শহীদ মনির উদ্দিন ফকিরের সন্তান রতন ফকিরের সভাপতিত্বে লেবেল ক্রসিং বাস্তবায়ন পরিষদের মুখপাত্র রাহাত আকন্দের সন্ঞ্চালনায় বক্তব্য রাখেন গাজিপুর জেলা সেচ্চাসেবক লীগের আইন বিষয়ক সম্পাদক  এডভোকেট রেদোয়ান রোমান কাওরাইদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মোখলেসুর রহমান ফকির, সাধারন সম্পাদক ফারুক আহম্মেদ মৃধা ,যুবলীগ নেতা আল আমীন সহ উপস্থিত ছিল লেবেল ক্রসিং বাস্তবায়ন পরিষদের যুগ্ন আহর্বায়ক সোহানুর রহমান শিহাব,জয় সাহা , মাহবোবুর রহমান সিয়াম,মনিরুজ্জামান কাউসার,রাফিউল রাব্বি,সানিদুল হাসান আকাশ , আবির ,সহ চলো স্বপ্ন দেখি সংগঠনের রায়হান , সানি প্রমূখ।
এ বিষয়ে কাওরাইদ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার এস এম আল আমিন বলেন আমরা লেভেল ক্রসিং বিষয়ে একটি দরখাস্ত রেল মন্ত্রণালয় অফিসে পাঠিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here