অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক উসমান খাজা

0
416

অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়ক হিসেবে উসমান খাজার নাম ঘোষণা করা হয়েছে। ডার্বিশায়ারের বিপক্ষে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া তিন দিনের অনুশীলন ম্যাচে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেয়ার মাধ্যমে অধিনায়ক হিসেবে অভিষেক হবে উসমান খাজার।

প্রথম মুসলিম ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়া দলে অভিষেক হয় উসমান খাজার। জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন এই তারকা ক্রিকেটার। এখন দলটির অধিনায়কের ভূমিকা পালনের অপেক্ষায় তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে চলমান অ্যাশেজ টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের আগে অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক টিম পেইনকে বিশ্রাম দেয়া হয়েছে। টিম পেইনকে বিশ্রাম দিয়ে অস্ট্রেলিয়ার টিম ম্যানেজমেন্ট উসমান খাজাকে নেতৃত্বের গুরুদায়িত্ব দেয়।

টিম পেইন দলে না থাকায় তার পরিবর্তে উইকেটকিপারের দায়িত্ব পালন করবেন অ্যালেক্স ক্যারি। জোফরা আর্চারের বাউন্সারে আহত স্টিভ স্মিথ ডার্বিশায়ারের বিপক্ষে খেলবেন।

বুধবার প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া যে দল ঘোষণা করেছে তাতে রয়েছেন সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান অধিনায়ক টিম পেইনসহ বিশ্রাম দেয়া হয়েছে তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার, নাথন লায়ন, ট্রেভিস হেড, জেমস প্যাটিনসন, জোস হ্যাজেলউড ও প্যাট কামিন্সকে।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়া দল: উসমান খাজা (অধিনায়ক), স্টিভ স্মিথ, মিচেল মার্শ, ক্যামেরন ব্যানক্রফট, অ্যালেক্স ক্যারি (উইকেটকিপার), মার্কাস হ্যারিস, মার্নাস ল্যাবুশেন, মাইক নেসের, পিটার সিডল, মিচেল স্টার্ক ও ম্যাথু ওয়েড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here