১২৩ রানেই অলআউট বিসিবি একাদশ

0
38

বিসিবি একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৯ উইকেট হারিয়ে ২৮৯ রান নিয়ে ইনিংস ঘোষণা করে আফগানিস্তান। টাইগার বোলারদের নাকানি-চুবানি খাইয়ে প্রথম দিন ও দ্বিতীয় দিনের প্রায় এক সেশন ব্যাটিং করেন রশিদ খানরা। যেখানে আফগানরা সাবলীলভাবে ব্যাটিং করেছে সেখানে ব্যাটিং করতে নেমে তার অর্ধেক রানও করতে পারেনি।  মাত্র ১২৩ রানেই গুটিয়ে যায় নুরুল হাসান সোহানের নেতৃত্বে বিসিবি একাদশ।

আফগানিস্তানের প্রথম উইকেটের দেখা পেতে বিসিবি একাদশের বোলারদের অপেক্ষা করতে হয়েছে ৪৫ ওভারের শেষ বল পর্যন্ত। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে দুই দিনের প্রস্তুতি ম্যাচের আগে ব্যাট করতে নেমে বোলারদের এমন পরীক্ষা নিয়েছিলেন আফগান ব্যাটসম্যানরা।

বাংলাদেশ ২৮৯ রানের লিড মাথায় নিয়ে খেলতে নেমে ৪০ রান না করতেই তিন উইকেট হারিয়ে ফেলে। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই ৩০ রানের বেশি করতে পারেননি। সর্বোচ্চ ২৯ রান আসে আল আমিনের ব্যাট থেকে। আর কেউই বিশের বেশি করতে পারেনি। ১০ রানের কম করে আউট হয়েছেন ছয়জন ব্যাটসম্যান। এনামুল হক বিজয় ১৯ ও নাঈম ইসলাম ১৩ রান করে সাজঘরে ফেরেন। অধিনায়ক সোহানের ব্যাট থেকে আসে ১৫ রান।

আফগানিস্তানের হয়ে চায়নাম্যান বোলার জহির খান নিয়েছেন ৫ উইকেট। রশিদ খান ৩ টি এবং শাপুর জাদরান ও আহমেদ সিরজাদ একটি করে উইকেট নেন।

এর আগে প্রথম দিন টস জিতে ব্যাটিং নিতে ভুল করেননি আফগানিস্তানের তিন ফরম্যাটের নয়া অধিনায়ক রশিদ খান। ব্যাটিং করতে নেমে দুই ওপেনার মূলপর্বের আগে নিজেদের ঝালাই করে নিয়েছেন দুর্দান্তভাবে। দুই ওপেনারই হাফসেঞ্চুরি করে রিটায়ার্ড হার্ট হয়ে সাজঘরে যান।

সর্বোচ্চ ৬২ রান আসে ইহসানুল্লাহর ব্যাট থেকে। ৫২ রান করেন ইবরাহীম জাদরান। এ ছাড়া মোহাম্মদ নবী ৩৩, হাসমতুল্লাহ শাহিদী ২৬ ও আসগর আফগান ১৬ রান করে সাজঘরে ফেরেন। আফসার জাজাই ৩৫ ও কাইস আহমেদ ২৩ রানে অপরাজিতি ছিলেন। জাভেদ আহমাদী ৩ ও রহমত শাহ ৭ রান করে আউট হন।

বিসিবি একাদশের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন আল আমীন। তিন উইকেট নেন সুমন খান। পেসার মেহেদী হাসান রানা, মানিক খান ও সালাউদ্দিন শাকিল তিনজনে ৩৩ ওভার বোলিং করেও ছিলেন উইকেটশূন্য।

নুরুল হাসান সোহানের নেতৃত্বে দুই দিনের এই প্রস্তুতি ম্যাচে লড়ছে বিসিবি একাদশ। আগামী পাঁচ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here