দেশের সর্ববৃহৎ দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ হবে রাজশাহীতে : মেয়র লিটন

0
85

রাজশাহী প্রতিনিধি
রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সিঅ্যান্ডবি মোড় এলাকায় ফলক উম্মোচনের মাধ্যমে দেশের মধ্যে সর্ববৃহৎ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে প্রধান প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু রাজশাহীতে যে ম্যুরাল তৈরি করা হবে, এটি হবে বাংলাদেশের মধ্যে সর্ববৃহৎ ও সবচেয়ে সুন্দর। দৃষ্টিনন্দন ডিজাইন হবে। দেখে মনে হবে-এইতো বঙ্গবন্ধু, যিনি নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখে দূর থেকে মানুষের মনটা ভরে যাবে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, এই কাজের মাধ্যমে আমরা তৃপ্তি পাব। আশা করছি আগামী বছরের ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে এইখানে শ্রদ্ধাঞ্জলি জানানোর মাধ্যমে রাজশাহীতে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদ্যাপন উৎসব শুরু হবে।

অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর রহমান বলেন, নগরীর গুরুত্বর্পূণ সড়কের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালটি তৈরি করতে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন। এরপাশে দিয়ে যারা যাবেন, তারাসহ বিশেষ করে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ম্যুরাল দেখতে পাবেন, জাতির পিতার অবদান সম্পর্কে জানতে পারবেন এবং জানার আগ্রহ বাড়বে। এই উদ্যোগের জন্য মাননীয় মেয়র মহোদয়কে ধন্যবাদ জানাই।

সিটি কর্পোরেশনের পার্ক ও বিনোদন স্পট ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোঃ হামিদুল হক, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

অনুষ্ঠানে রাসিকের প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন মিলি, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউন নবী দুদু, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকনসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, মাননীয় মেয়র‘র একান্ত সচিব মোঃ আলমগীর কবিরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক বলেন, দেশের মধ্যে সবচেয়ে বড় বঙ্গবন্ধুর ম্যুরাল হবে এটি। এই স্থানটি হবে অন্যতম দৃষ্টিনন্দন ও আকর্ষণীয়। বঙ্গবন্ধুর এই ম্যুরাল নির্মাণে প্রায় ৫ কোটি টাকা ব্যয় হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here