ভারতে সমতায় টি-টোয়েন্টি সিরিজ শেষ করলো প্রোটিয়ারা

0
42

মোহালির মতো দাপুটে ভারতকে দেখা গেলো না বেঙ্গালুরুতে। রবিবার নখদন্তহীন পারফরম্যান্সে তারা হেরে গেলো শেষ টি-টোয়েন্টি। দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজ শেষ করলো ১-১ এ সমতায় থেকে।

টস জিতে ব্যাট করতে নেমে ভারত ব্যাটিং বিপর্যয়ের শিকার হয়। ২০ ওভারে ৯ উইকেটে তারা করে ১৩৪ রান। জবাবে ১৬.৫ ওভারে ১ উইকেটে ১৪০ রান করে প্রোটিয়ারা। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয়টি ভারত জিতেছিল ৭ উইকেটে।

এদিন মাঠে নেমে রেকর্ড স্পর্শ করেন রোহিত শর্মা। ভারতের হয়ে সবচেয়ে বেশি ৯৮ টি-টোয়েন্টি খেলা মহেন্দ্র সিং ধোনির পাশে বসেন এই ওপেনার। কিন্তু এমন ম্যাচ স্মরণীয় করতে পারেননি। তৃতীয় ওভারে মাত্র ৯ রানে বিদায় নেন রোহিত।

কাগিসো রাবাদা, বেউরান হেনড্রিকস ও বিয়র্ন ফর্টুইনের তোপে এরপর একে একে উইকেট হারাতে থাকে ভারত। আরেক ওপেনার শিখর ধাওয়ান ২৫ বলে ৩৬ রান করে তাবরিজ শামসির শিকার হলে ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইন আপ। এই ওপেনার ছাড়া কেবল ঋষভ পান্ত (১৯), হার্দিক পান্ডিয়া (১৪) ও রবীন্দ্র জাদেজা (১৯) দুই অঙ্কের ঘরে রান করেন।

৪ ওভারে ৩৯ রান দিয়ে ৩ উইকেট নিয়ে প্রোটিয়াদের সেরা বোলার রাবাদা। দুটি করে উইকেট পান ফর্টুইন ও হেনড্রিকস।

সহজ লক্ষ্যে ছুটতে গিয়ে কোনও বাধার মুখে পড়েনি দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার রিজা হেনড্রিকস ও কুইন্টন ডি ককের ৭৬ রানের জুটি গড়ে দেয় জয়ের ভিত। ১১তম ওভারের প্রথম বলে রিজা (২৮) ফিরে গেলে তেম্বা বাভুমা ও ডি ককের ব্যাটে জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা।

আগের হাফসেঞ্চুরি বৃথা গেলেও এবার সফল হয়েছেন ডি কক। প্রোটিয়া অধিনায়ক ৫২ বলে ৬ চার ও ৫ ছয়ে ৭৯ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে ৬৪ রানের অপরাজিত জুটি গড়ার পথে ২৭ রানে টিকে ছিলেন বাভুমা।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here