মাদক বিরোধী অভিযানে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

0
274


হাবিবুল ইসলাম হাবিব::সীমান্ত এলাকা টেকনাফের হ্নীলা নাফনদীর পাশ্ববর্তী এলাকায় মাদক পাচারকারীদের সঙ্গে বিজিবির গোলাগুলি হয়ে দুইজন নিহত হয়েছে। তবে এ ঘটনায় তিনজন বিজিবি সদস্য গুরুতর আহত হয়েছে।
ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ৭০ হাজার পিস নিষিদ্ধ ইয়াবা বড়ি, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।তবে তারা রোহিঙ্গা নিশ্চিত হতে পারলেও নাম ঠিকানা এখনো জানাতে পারেনি বিজিবি।
বিজিবির সূত্রে জানা যায়, ২৭ সেপ্টেম্বর দিবাগত গভীর রাত দেড়টার দিকে টেকনাফের হ্নীলা নাফনদী জালিয়াপাড়া সীমান্ত এলাকায় বিজিবি টহল দলের সদস্যরা ৪/৫ জন ব্যাক্তিকে একটি হস্ত চালিত নৌকা নিয়ে উপকুলে প্রবেশ করতে দেখে নৌকাটি থামানোর জন্য বিজিবি তাদেরকে সংকেত দিলে পাচারকারীরা বিজিবির সংকেত না মেনে পালানোর চেষ্টা করে। এরপর বিজিবিও তাদের ধাওয়া করে একপর্যায়ে মাদক পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ী গুলিবর্ষন করে। এতে বিজিবির তিন সদস্য গুরুতর আহত হয়। এরপর আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। কিছুক্ষন পর পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে ঘটনাস্থলে ২জন ব্যাক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাদের টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করে। সেখানে পৌছার পর ডাক্তার তাদের মৃত ঘোষনা করে।
তথ্য সুত্রে আরো জানা যায় ঘটনাস্থল তল্লাশী করে ২ কোটি ১০ লক্ষ টাকা মুল্যমানের ৭০ হাজার ইয়াবা,দেশীয় তৈরী ১টি লম্বা বন্দুক,২ রাউন্ড তাজা কার্তুজ, ১টি ধারালো কিরিচ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।
সংঘটিত এই ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ ফয়সাল হাসান খান বলেন, এ ব্যাপারে সুষ্ঠু তদন্তের মাধ্যমে মামলা রুজু করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here