ছাগলনাইয়া উপজেলা শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি মুলক সভা

0
172

সেপাল নাথ, ছাগলনাইয়া: ছাগলনাইয়া উপজেলা সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় অনুষ্ঠান দূর্গোৎসব কে সামনে রেখে উপজেলা কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও সাংবাদিকদের সাথে প্রস্তুতি মুলক সভা করেন উপজেলা প্রসাশন। সভাটি ৩০ সেপ্টেম্বর (সোমবার) বিকাল ৩ ঘটিকায় উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের’র সভাপতিত্বে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত হয়. এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ছাগলনাইয়া আওয়ামিলীগ’র সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া থানা ইনচার্জ অফিসার মেজবাহ উদ্দিন আহেমদ ও উপজেলা আওয়ামিলীগ’র নবনির্বাচিত সভাপতি নিজাম উদ্দিন মজুমদার। 
এতে আরো উপস্থিত ছিল ছাগলনাইয়া সরকারি পাইলট হাই স্কুল’র প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন, রাধানগর ইউপি চেয়ারম্যান রবিউল হক মাহবুব, ছাগলনাইয়া ফায়ার সার্ভিস কর্মকর্তা, আনসার ভিডিপি কর্মকর্তা কামরুন নাহার, উপজেলা পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক রতন লাল দাস, দুর্গাপূজা কমিটির সভাপতি সুজিত কর্মকার, সহ সভাপতি প্রহলাদ সাহা, জয়পুর পুজা কমিটির সভাপতি কালীপদ বিশ্বাস, উত্তর আধাঁরমানিক পুজা কমিটির সভাপতি কিরিট কুমার পাল, দক্ষিন আধাঁরমানিক পুজা কমিটির সভাপতি নিরন্জন কুমার পাল, ছাগলনাইয়া প্রেস ক্লাব’র সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চৌধুরী, সাংবাদিক আউয়াল চৌধুরী ও উপজেলা বিভিন্ন প্রতিষ্ঠানের সরকারি কর্মকর্তাগন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের  প্রস্তুতি মুলক সভায় বলেন, পুজা চলাকালিন সময় যাতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে সবাই সে দিকে লক্ষ্য রাখবেন, এই সময় আরো বলেন পুজা চলাকালিন কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনিকে সাথে সাথে অবহিত করার অনুরোধ জানিয়ে ০১৮২৫২৯৬৪৪০ উপজেলা কন্ট্রোল রুমের ফোন নাম্বারে যোগাযোগ করার পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ’র কাছে আহব্বান ও উপজেলা বিভিন্ন পুজা মন্ডপে ঘুরবেন বলে জানান।
প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগ’র সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার বলেন ধর্ম যার যার উৎসব সবার. তাই এই পুজাকে সার্বজনীন ভাবে ধারণ করে প্রত্যেক বছরের ন্যায় এই বছরেও পুজাতে যাতে কেউ বিশৃংখলা সৃষ্টি না করতে পারে আইনশৃংখলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা কেন্দ্রীয় পুজা মন্ডপে সেচ্ছাসেবক দলের জন্য গেন্জি প্রদান করবেন বলে প্রতিশ্রুতি দেন।
উক্ত প্রস্তুতি মুলক সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামিলীগ’র নবনির্বাচিত সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, ছাগলনাইয়া থানা ইনচার্জ অফিসার মেজবাহ উদ্দিন আহেমদ, উপজেলা কেন্দ্রীয় পুজা কমিটির সাধারণ সম্পাদক রতন লাল দাস, দুর্গাপুজা কমিটির সভাপতি সুজিত কর্মকার সহ উপজেলা পুজা কমিটির নেতৃবৃন্দ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here