নালিতাবাড়ী উপজেলা প্রশাসনের নজরদারীতে পিঁয়াজের বাজার নিয়ন্ত্রণে

0
282

নালিতাবাড়ী প্রতিনিধি :
শেরপুরের নালিতাবাড়ীতে পেঁয়াজের বাজার মূল্য নিয়ন্ত্রণে মাঠে কাজ করছে উপজেলা প্রশাসন। দ্বিতীয় দিনের মতো শহরের তিনটি বাজার মনিটরিং করায় নিয়ন্ত্রণে রয়েছে পেঁয়াজের খুচরা মূল্য। এতে সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতাসাধারণ।
উপজেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি দেশে পেঁয়াজের সংকট তৈরি হওয়ায় অসাধু ব্যবসায়ীরা এ সুযোগকে কাজে লাগিয়ে লাগামহীনভাবে পেঁয়াজের বাজার মূল্য বৃদ্ধি করে চলছিল। এমতাবস্থায় পাইকারী মূল্যের তুলনায় খুচরা মূল্য নিয়ন্ত্রণে রাখতে গতকাল ১লা অক্টোবর মঙ্গলবার দুপুরে নালিতাবাড়ী শহরের বিভিন্ন খুচরা ও পাইকারী দোকানে পেঁয়াজের বাজার মূল্য ঘুরে দেখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান। এদিন পেঁয়াজের মূল্য নব্বই থেকে একশ বা তার বেশি রাখছিলেন ব্যবসায়ীরা। পরে তিনি খুচরা মূল্য পাইকারী মূল্যের সাথে সামঞ্জস্য রাখতে ব্যবসায়ীদের সতর্ক করেন এবং পাইকারী মূল্য সংবলিত পেঁয়াজ ক্রয়ের ভাউচার বা রশিদ সাথে রাখতে নির্দেশ প্রদান করেন।
বিষয়টি সরেজমিনে খোঁজ নিতে এবং বাজারমূল্য নিয়ন্ত্রণে রাখতে আজ (২ অক্টোবর) বুধবার দুপুরে পুনরায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিন পেঁয়াজের বাজার মনিটরিংয়ে বের হন। এসময় তারা শহরের গড়কান্দা কাঁচা বাজার, তারাগঞ্জ দক্ষিণ বাজারের কাঁচা বাজার এবং আড়াইআনী কাঁচা বাজারের বিভিন্ন পাইকারী ও খুচরা দোকান ঘুরে দেখেন। পরিদর্শনকালে পেঁয়াজের পাইকারী মূল্য ৭০-৭৮ টাকা এবং খুচরা মূল্য ৭৫-৮০ টাকা পাওয়া যায়। এসময় তারা পেঁয়াজের খুচরা বাজার মূল্য এর চেয়ে বেশি না রাখার বিষয়ে ব্যসায়ীদের সতর্ক করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here