নান্দাইলের দেওয়ানগঞ্জ বাজার সড়ক পাকা না করায় জনদুর্ভোগ চরমে

0
63


নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল উপজেলার দেওয়ানগঞ্জ বাজার থেকে রাজাপুর ফাজিল মাদ্রাসা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তা কাঁচা। এই রাস্তা দিয়ে ১৬টি গ্রামের প্রায় লক্ষাধিক লোক যাতায়াত করেন। এতে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের।

এই কাঁচা (মাটির) সড়ক দিয়ে যেসব গ্রামের লোকজন যাতায়াত করেন সেগুলো হচ্ছে মহেষকুড়া, বিরাশি, কুর্শা, চরপাড়া, কাকুরিয়া, রাজাপুর, কয়ারপুর, নরেন্দ্রপুর, ফুলবাড়িয়া, ছালুয়াপাড়া, খারুয়া, খড়িয়া, কোনাবাগাইর, বীরবাগাইর ও টাওয়াইল। ফলে এসব এলাকার লোকজনকে দেওয়ানগঞ্জ বাজারে ঢুকতে সীমাহীন কষ্ট ভোগ করতে হয়। বর্ষা মৌসুমে হাটু ও কোমর সমান পানিতে সড়কটি তলিয়ে যায়। দেওয়ানগঞ্জ বাজার ও তার আশে পাশে রয়েছে একাধিক শিক্ষা প্রতিষ্ঠান।

এগুলো হচ্ছে দেওয়ানগঞ্জ ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, দেওয়ানগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়, আফতাব উদ্দিন দাখিল মাদ্রাসা, নরেন্দ্রপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজাপুর ফাজিল মাদ্রাসা, রাজাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, রাজাপুর বালিকা দাখিল মাদ্রাসা। এছাড়া দেওয়ানগঞ্জ বাজারে রয়েছে খারুয়া ইউনিয়ন পরিষদ ভবন, খারুয়া ইউনিয়ন ভূমি অফিস ও ব্যাংক এশিয়া। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত দেওয়ানগঞ্জ বাজারে কাঁচাসহ অন্যান্য মালামাল কেনাবেচা হয়। একটু বৃষ্টি হলেই রাস্তায় হাটু পর্যন্ত কাঁদা জমে। দেওয়ানগঞ্জ বাজারের ঔষধ ব্যবসায়ী মোস্তাকিন বলেন, সড়কটি পাকা করার দাবি দীর্ঘদিনের। কিন্তু আজও বাস্তবায়ন হয়নি।

রাজাপুর গ্রামের সাইদুল ইসলাম বলেন, রাতে ব্যবসা শেষে বাড়ী ফিরতে খুবই দুরাবস্থায় পড়তে হয়। তাই সড়কটি পাকা করা খুবই প্রয়োজন। সংশ্লিষ্ট এলাকার ইউপি সদস্য মোঃ ওয়ালিউল্লাহ বলেন, এ সড়কে চলাচলে জনগণকে খুবই দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তাটি দ্রুত পাকা করা জরুরী। রাজাপুর ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ হাদিউর রহমান বলেন, রাস্তাটি পাকা না হওয়ায় শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচলে ভীষণ অসুবিধা হচ্ছে।

আমাদের প্রাণের দাবী রাস্তাটি দ্রুত পাকা করা হউক। খারুয়া ইউপি চেয়ারম্যান কামরুল হাসনাত ভুইয়া মিন্টু জানান, জন গুরুত্বপূর্ণ এই রাস্তাটি পাকা করা অত্যন্ত জরুরী। ঐতিহ্যবাহী দেওয়ানগঞ্জ বাজার ও একাধিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। ইতিমধ্যে রাস্তাটি পাকা করার জন্য এমপি মহোদয়ের সাথে কথা বলেছি। নান্দাইল উপজেলা প্রকৌশলী মোঃ আবুল খায়ের মিয়া বলেন, এমপি মহোদয় যদি এই কাঁচা রাস্তাটি পাকা করনের তালিকায় অন্তর্ভূক্তি করেন তবে সেটি আমরা বাস্তবায়ন করতে পারব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here