ফেনীতে স্ত্রী নির্যাতন মামলার আসামী বিমান বন্দরে আটক

0
110


সেপাল নাথ (ছাগলনাইয়া প্রতিনিধি) নারী নির্যাতন ও যৌতুক মামলার ওয়ারেন্টভুক্ত আসামী ফেনীর আবদুল্লাহ আল মামুন প্রকাশ সোহান উদ্দিন (২৩) স্পেন পালিয়ে যাওয়ার সময় ঢাকার শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ইমিগ্রেশন পুলিশ গ্রেফতার করেছে।

গত শুক্রবার সকালে মামুন বিমান বন্দর দিয়ে স্পেন যাওয়ার চেষ্টা করলে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেফতার করে ফেনী মডেল থানার পুলিশের হাতে সোপর্দ করে।

গতকাল শনিবার পুলিশ মামুনকে কোর্ট হাজতে প্রেরণ করে। মামলার বিবরণ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, ফেনী সদর উপজেলার মোটবী গ্রামের আবদুল করিমের পুত্র আবদুল্লাহ আল মামুনের সাথে গত ২০১৬ সালের ২০ মে ছাগলনাইয়া পৌর শহর এলাকা পশ্চিম ছাগলনাইয়া গ্রামের মৃত জাকির হোসেনের কন্যা এলিনা আক্তারের (২২) বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তাদের সংসারে ফাইজা নামের ৭ মাসের একটি পুত্র সন্তানও রয়েছে।

বিয়ের সময় মেয়ের সুখের কথা চিন্তা করে তার মা ৫ভরি স্বর্ণালংকার ও আসবাবপত্র সহ প্রায় ১ লক্ষ টাকার উপহার সামগ্রী প্রদান করে। বিয়ের পর থেকেই মামুন তার স্ত্রী এলিনার কাছে ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে বিভিন্ন সময় মানসিক ও শরীরিকভাবে নির্যাতন করে থাকে। গত ২৯ এপ্রিল এলিনা যৌতুক দিতে অস্বীকৃতি জানালে মামুন, তার পিতা আবদুল করিম, মাতা মাকসুদা আক্তার, ভাই রাহাত সহ কয়েকজন মিলে তাকে অমানুষিক, শারীরিক নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। একপর্যায়ে এলিনাকে তার শিশু সন্তানসহ পিত্রালয়ে পাঠিয়ে দেয়া হয়।

এ ব্যাপারে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এলিনা আক্তার বাদী হয়ে মামুন সহ ৭ জনকে আসামী করে একটি মামলা (নং- ২২৬/২০১৯) দায়ের করলে বিজ্ঞ আদালত মামুনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। ফেনী মডেল থানার ওসি মোঃ আলমগীর হোসেন মামুনকে বিমান বন্দর থেকে আটকের সত্যতা নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here