ফেনী ছাগলনাইয়া উপজেলা শান্তিপূর্ণ ভাবে চলছে শারদীয়া দুর্গোৎসব

0
193


সেপাল নাথ, ছাগলনাইয়া: সনাতন ধর্মাবলম্ভীদের প্রধান উৎসব দুর্গাপুজা ৪ অক্টোবর সন্ধ্যায় সারাদেশে বোধন পুজার মধ্য দিয়ে এক যোগে পালিত হচ্ছে দুর্গোৎসব. সেই পরিপেক্ষিতে ফেনী ছাগলনাইয়া উপজেলা মোট পাঁচটি পুজা মন্ডপে শুরু হলো শারদীয়া দুর্গাপূজা। সনাতন ধর্মাবলম্ভীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজা উপলক্ষে ছাগলনাইয়া কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী রাধা কৃষ্ণ সেবাশ্রম, দক্ষিন আধাঁর মানিক বিমল পাল’র বাড়ি পুজামন্ডপ, উত্তর আধাঁর মানিক স্বর্গীয় শ্রী যোশদা কুমার পালের বাড়ি পুজামন্ডপ, জয়পুর ননী চৌধুরী সার্বজনীন পুজামন্ডপ ও জয়পুর (ঘোপাল) সার্বজনীন শ্রী শ্রী ইচ্ছাময়ী মায়ের পুজামন্ডপে দুর্গাপুজা উদযাপন হচ্ছে বলে সরেজমিনে দেখা যায়। সকল পুজামন্ডপকে ঘিরে চারিদিকে দৃষ্টিনন্দন পেষ্টুন, শুভেচ্ছাজনিত ব্যানার, তোড়ন ও আলোক সজ্জায় যেন আগত ভক্তদের মাঝে পুজার আনন্দ একে অপরের প্রতি আনন্দ ভাগ করে নিচ্ছে ও শুভেচ্ছা বিনিময় করছেন।

পুজায় আগত অতিথিদের আপ্যায়নের জন্য হিন্দু নারীরা তৈরি করছে নারিকেল সন্দেশ, লাড্ডু, বিভিন্ন ধরনের ফল দিয়ে বানানো সুস্বাদু খাবার।

এতে আপ্যায়নের মাঝেও যেন আনন্দিত বোধ করছেশ্রী শ্রী রাধা কৃষ্ণ সেবাশ্রম মন্দিরের দুর্গাপূজা কমিটির সভাপতি সুজিত কর্মকার বলেন, গত বছরের ন্যায় এবারও আমাকে পুজার সভাপতি নির্বাচিত করায় সকলেরর প্রতি কৃতজ্ঞতা  প্রকাশ ও ধন্যবাদ জানিয়ে বলেন, পুজার সকল কার্যক্রম সুন্দর ও সাবলীল ভাবে চলছে ও আইনশৃংখলা রক্ষা বাহিনীর সহযোগিতায় এখনো পর্যন্ত কোন বিশৃংখলা সৃষ্টি হয়নি।

সভাপতি সুজিত কর্মকার আরো বলেন, আজ মহাষ্টমী ও কাল নবমী পুজার সকল আগত ভক্তদের মাঝে অন্ন প্রসাদ বিতরন করা হবে।

এইদিকে পুজার সাবেক সাধারণ সম্পাদক সন্জিত কুমার শীল বলেন, এবারের পুজাও সকলের উপস্থিতে বেশ আনন্দ উল্লাসের মাধ্যমে পুজা চলছে ও কোন ধরনের বিশৃংখলা এখনো চোখে পড়েনি বলে জানান।
এইদিকে উপজেলার বিভিন্ন পুজামন্ডপের সকল সভাপতি মন্ডলি বলেন এখনো পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া চলছে আমাদের পুজা। সভাপতিগন আরো বলেন আইনশৃংখলা বাহিনী তৎপরতার কারনে পুজা সুন্দর ভাবে উদাযপন হচ্ছে বলে জানান।

রবিবার অষ্টমী, সোমবার নবমী ও মঙ্গলবার দুর্গাদেবীর দশমী পুজার মাধ্যমে সমাপনান্তে বির্সজনের মধ্য দিয়ে এই বছরের জন্য আনুষ্ঠানিক ভাবে শেষ হবে বলে মত প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here