কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বাসের সাথে জোনাকীর বাসের সংর্ঘষ

0
30

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের নিয়ে যাতায়াতকারী বিআরটিসি বাসের সঙ্গে ভ্যান গাড়ির সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, বিআরটিসির ৬ নাম্বার বাসটি সকাল ৯টায় ক্যাম্পাস থেকে শহরে যাওয়ার পথে বাসের চালক সদ্য নিয়োগপ্রাপ্ত নতুন চালক জুয়েলকে গাড়ি চালাতে দেয়। ব্যস্ত মহাসড়কে তিনি ভালোভাবে গাড়ি চালাতে পারছিলেন না। তখন বাসে থাকা শিক্ষার্থীরা তাকে গাড়ি চালাতে দেয়ার প্রতিবাদও করে। কিন্তু জুয়েল তা মানেনি। বাসটি কোটবাড়ি বিশ্বরোড এলাকায় এসেই রাস্তার পাশ দিয়ে চলা এক ভ্যান চালকের উপর বাসটি তুলে দেয়। ঘটনাস্থলে ভ্যানটি দুমড়ে-মুচড়ে যায় এবং ভ্যানচালক আহত হয়। পরে বাস চালক আহত ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিদায় করে।

বাসে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইয়াসির আরাফাত বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের বাসে কিভাবে নতুন ড্রাইভারদের ট্রেনিং দেয়। আমরা বাসে থেকে নতুন চালককে বাস চালাতে নিষেধ করার পরও তিনি শুনেননি। বরং চালক আমাদের বলেন, আগামী সপ্তাহ থেকে নতুন চালকই বাস চালাবে। এমন হলে আমাদের নিরাপত্তা কোথায় থাকবে।

ড্রাইভিং শেখানো গাড়ির চালক হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের ছোট রাস্তায় অনেক গাড়ি থাকে তাই এখানে শেখানো যায় না। মহাসড়কে গাড়ি চালানো শেখানো সহজ। শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রাখেননি আপনি এমন প্রশ্নের জবাবে বাস চালক চুপ থাকেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসনিক কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আমি বিষয়টা ভালো করে জানতাম না। মাত্র জেনেছি। বিশ্ববিদ্যালয়ের বাসে প্রশিক্ষণ দেয়া খুব অন্যায়। আমরা বিআরটিসি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেব।

বিআরটিসি কুমিল্লা ডিপোর ম্যানেজার (অপারেশন) কামরুজ্জামান বলেন, আমি বিষয়টি আপনার ফোনে জানতে পারলাম। আমি এখনই ব্যবস্থা নেব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here