বেনাপোলে মোবাইল পাচারকারী দম্পতি আটক

0
86


জাহিরুল মিলন, শার্শা প্রতিনিধি, যশোরঃ বেনাপোলের আমড়াখালী চেকপোস্ট থেকে মোবাইলসহ হেলেন মিয়া (৪৪) ও তার স্ত্রী সায়মা সুলতানা (৩২) নামে এক মোবাইল পাচারকারী দম্পতিকে আটক করেছে বিজিবি।
সোমবার (১৪ অক্টোবর) বিকালে তাদের দেহ তল্লাশি করে ১৮ টি ভারতীয় মোবাইলসহ আরো অন্যান্য মালামাল তাদের কাছ থেকে উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃত দম্পতি ঢাকায় খিলক্ষেত থানার কুড়িল পূর্বপাড়ার বাসিন্দা।
বিজিবি সূত্র জানায়, দুজন পাসপোর্টধারী যাত্রী ভারত থেকে চোরাচালানের মালামাল নিয়ে একটি পরিবহনে ঢাকা যাচ্ছেন বলে তথ্য পাওয়া যায়। এ তথ্যের ভিত্তিতে আমড়াখালি চেকপোস্টে পরিবহনটি থামানো হয়।  এসময় হাবিলদার আশেক আলীর নেতৃতে তল্লাশিকালে আটক করা হয়  যাত্রী হেলেন মিয়া ও তার স্ত্রী সায়মা সুলতানাকে। সায়মা সুলতানার পায়ের সাথে বিশেষ ব্যবস্থায় বাধা ছিল ১৮টি ভারতীয় মোবাইল রেডমি ও রিয়ালমী স্মার্ট ফোন। পরে তাদের ব্যাগ তল্লাশি করে পাওয়া যায় ৬ টি থ্রিপিস কাপড়, ১৭ টি শাড়ি, ২০ টি শাল চাদর, ১৩টি ওড়নাসহ ৬ লাখ ৫৯ হাজার ৪শ‘ ৫০ টাকার মালামাল। 
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা আটকের সত্যতা স্বীকার করে বলেন, আটক দুজন শরীরের সাথে অভিনব পন্থায় চোরাচালানী মালামাল বহন করছিলেন।মহিলার পায়ের সাথে মোবাইল বাধা ছিল বিশেষ ব্যবস্থায়। চার্জারসহ অন্যান্য মালামাল ছিল ব্যাগে। তারা একাধিকবার এই পদ্ধতিতে অবৈধ মালামাল পাচার করেছেন বলে জিজ্ঞাসাবাদে জানা যায়।
মালামালসহ আসামিদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here