ফেনীর ছাগলনাইয়ায় কিশোরী যুব নারী ও নারী শ্রমিক সম্মেলন

0
131

সেপাল নাথ (ছাগলনাইয়া প্রতিনিধি)বিশ্ব নারী দিবস উপলক্ষে নারীর অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠা এবং ক্ষমতায়ন শ্রমজীবী নারীদের নিয়ে কিশোরী যুব নারী ও নারী শ্রমিক সম্মেলন ২১ অক্টোবর (মঙ্গলবার) সকাল ১১ টায় ছাগলনাইয়া উপজেলা চত্বরে অনুষ্ঠিত হয়। রাজীব আহমেদ’র সঞ্চালনায়, রাহেনা রব্বানীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল জাসদ’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ফেনী ১ আসনের সাংসদ শিরীনা আখতার এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিল ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের, ফেনী সংরক্ষিত আসনের সাংসদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নাজমা আক্তার এমপি, ছাগলনাইয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যন বিবি জুলেখা আক্তার শিল্পী, ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ মেজবাহ উদ্দিন আহমেদ, মানুষের জন্য ফাউন্ডেশন ও জেন্ডার উপদেষ্টা বনশ্রী মিত্র নিয়োগী। 
এতে আরো উপস্থিত ছিল, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক রোকেয়া বেগম আন্জু, ফেনী জেলা জাসদ সভাপতি কাজী আবদুল বারি, ছাগলনাইয়া উপজেলা জাসদ সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, রাধানগর ইউপি আ’লীগের সিনিয়র সভাপতি আবদুর রুপ ভুঁইয়া সহ নারী সংঘটনের নেতৃবৃন্দ।
সম্মেলনে প্রধান অতিথি সাংসদ শিরীনা আক্তার বক্তব্য বলেন, আজ নারীরা সর্বক্ষেত্রে একধাপ এগিয়ে আছে, আমাদের আরো এগিয়ে যেতে হবে তাই সম্মিলিত ভাবে সকল নারীরা এগিয়ে আসতে হবে. বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যন মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বক্তব্য বলেন, ৭৫ এর হত্যাকান্ডের মধ্য দিয়ে নারীর অধিকার আদায়ে বাধাগ্রস্থ হয়ে পড়ে তারপর ৯৬ সালে আ’লীগ সরকার যখন রাষ্ট্রীয় ক্ষমতা আসে আবারও নারীর অধিকার প্রতিষ্ঠায় সচেষ্ট হয়, তাই আজ সর্বক্ষেত্রে নারীরাও পিছু নেই। উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া তাহের বলেন, মানসিক শক্তি নিয়ে নারীকে আরো দুর বহুদুরে এগিয়ে যেতে হবে, বাল্য বিবাহকে না বলুন, যেখানে বাল্য বিবাহ হবে সেখানে প্রতিরোধ গড়ে তুলুন। ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ মেজবাহ উদ্দিন আহমেদ বলেন অবহেলিত, নির্যাতিত নারী, ইভটিজিং এর মত স্বীকারগ্রস্থ সকল নারীদের সর্বোচ্চ আইনি সহায়তা দিয়ে নারীর অধিকার আদায়ে সচেষ্ট থাকবে বলে অঙ্গীকার করেন। এতে আরো বক্তব্য রাখেন শ্রমজীবি নারী সংঘটনের নেতৃবৃন্দ। 
অনুষ্ঠান শেষে শ্রমজীবি নারীদের অধিকার নিয়ে এক বিতর্ক অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয় বিশ্ব নারী দিবস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here