ভোলায় ইসকনকে জায়গা দেওয়ার আশ্বাস বাণিজ্যমন্ত্রীর

0
66

সরকারি সম্পত্তি থেকে ভোলা জেলায় ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনশাসনেস (ইসকন) প্রতিষ্ঠনকে মন্দির স্থাপনের জন্য জায়গা বরাদ্দ দেওয়ার আশ্বাস দিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।সোমবার (১৪ আগস্ট) রাজধানীর স্বামীবাগের ইসকন মন্দিরে জন্মাষ্টমী-২০১৭ উপলক্ষে আলোচনা সভায় ইসকন’র দাবির প্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে এ আশ্বাস দেন তিনি। বর্তমানে ভোলা জেলা ছাড়া বাংলাদেশের সব জেলায় ইসকন’র অফিস রয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, এই জন্মাষ্টমীর দিনে ভোলা জেলায় ৫ থেকে ৬ হাজার ইসকন ভক্ত মিছিল করেছেন। ইসকনের এই ভক্তদের মন্দির স্থাপনের জন্য একটি জায়গা চিহ্নিত করেছি। কিন্তু সেই জায়গার মালিকানা নিয়ে মামলা চলছে। জায়গাটি পেতে আইনি লড়াই চলছে। আশা করছি পেয়ে যাবো। যদি নাও পাই তবে অন্য জায়গায় ইসকন মন্দির স্থাপন করা হবে।

হিন্দু সম্প্রদায়ের কেউ স্বাধীনতা বিরোধী ছিলো না উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, ’৭১ সালে হিন্দুদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তার কারণেই হিন্দুরা এখন দেশের প্রধান বিচারপতিও হয়েছেন। সবাই মিলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার জন্য কাজ করছি।জিয়উর রহমানই জঙ্গিবাদের বীজ বপন করেছেন বলে মন্তব্য করেন বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান দেশ পরিচালনা করেছেন। তিনি ধর্মনিরপেক্ষতা বাদ দিয়ে সাম্প্রদায়িক রাজনীতিতে জড়িয়ে পড়েন। দেশে ধর্মভিত্তিক দল প্রতিষ্ঠান করেন। গোলাম আযমের মতো ব্যক্তিকে দেশে ফিরিয়ে এনে নাগরিকত্ব দেন। গোলাম আযম জামায়াতকে প্রতিষ্ঠা করেছে। সেই জামায়াত এখন দেশে জঙ্গি কার‌্যক্রম চালাচ্ছে।

এখনো দেশকে নিয়ে ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, যারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায় আসুন একাত্তরের মতোই সবাই মিলে তাদের প্রতিহত করে অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে গড়ে তুলি।বাংলাদেশ ইসকনের সভাপতি শুদ্ধসত্ত্ব গোবিন্দ দাসের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপেদেষ্টা মণ্ডলীর সদস্য মুকুল বোস, বাণিজ্যসচিব শুভাশীষ ঘোষ, গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ও ৪৬ নং ওয়ার্ডের কাউন্সিলর শহিদুল্লাহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here