কিশোরীদের ক্ষমতায়ন অধিকার ন্যায্যতা সমুন্নতকরন মতবিনিময় সভা

0
65

সঞ্জয় চৌধুরী ,সীতাকু- (চট্টগ্রাম) প্রতিনিধি
কিশোরীদের ক্ষমতায়ন অধিকার ন্যায্যতা সমুন্নতকরন লক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।গত সোমবার ২ শে অক্টোবর সকাল ১১টায় রেডিও সাগর গিরি, ইপসা ও গনসাক্ষরতা অভিযান আয়োজনে এবং ফরেন কমনওয়েলথ অফিস, যুক্তরাজ্য সরকার এর সহযোগিতায় বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম মফিজুর রহমান মিলনায়তন, ইপসা এইচআরডিসি,সীতাকুন্ডে মতবিনিময় সভা অনুষ্টিত হয় । উক্ত মতিবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব এসএমআল মামুন উপজেলা চেয়ারম্যান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আ.ম.ম দিলশাদ জেলা পরিষদ সদস্য,আলহাজ্ব বদিউল আলম মেয়র পৌরসভা, নরুল মোস্তফা রাশেদ উপজেলা সাস্থ্য কর্মকর্তা, মোঃ ফিরোজ হোসেন মোল্লা ভারপ্রাপ্ত কর্মকর্তা সীতাকু- মডেল থানা,জরিনা বেগম সাবেক অধ্যক্ষ সীতাকু- সরকারি মহিলা কলেজ,দিদার আলম ভারপ্রাপ্ত অধ্যক্ষ সীতাকু- সরকারি মহিলা কলেজ,মো: মামুন মাধ্যমিক শিক্ষা অফিসার,লুৎফুন নেচ্ছা বেগম সমাজ সেবা অফিসার মোঃ নুর চাপা প্রাথমিক শিক্ষা অফিসার, লিটন কুমার চৌধুরী সাধারন সম্পাদক সীতাকু- প্রেস ক্লাব,জহিরুল ইসলাম সহ সভাপতি সীতাকু- প্রেস ক্লাব এম সেকান্দর হোসাইন সাবেক সভাপতি সীতাকু- প্রেস ক্লাব।উক্ত মতবিনিময় সভায় পলাশ চৌধুরী ইপসা পরিচালক অর্থ এর সঞ্চলনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাকিবা খানম প্রকল্প ব্যবস্থাপক গনসাক্ষরতা অভিযান। এতে আরো বক্তব্য রাখেন আবু জাফর প্রধান শিক্ষক সাদেক মোস্তান রা: উচ্চ বিদ্যালয়, মো:খালেদ মোশারফ ব্যবস্থাপক পরিচালক সীতাকু- মর্ডান হাসপাতাল, আজমুল হোসেন হিরু প্রধান নির্বাহী মণিষা,আব্দুল গফুর ,ইমাম হোসেন স্বপন, নেওয়াজ মাহম্মদ,দিদারুল আলম, সঞ্জয় চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে শেষে কিশোরীদের যে কোন সমস্যা বা যে কোন নির্যাতনের বিষয়ে সাগর গিরি হ্যাল্পডেস্ক নাম্বারে যোগাযোগ করার জন্য হ্যাল্পডেস্ক নাম্বার অনুষ্ঠানে প্রধান অতিথি উদ্বোধন করেন।
সভায় শুরুতে কিশোরীরা তাদের বিভিন্ন সমস্যার কথা ও তারা যাদের দারা নির্যাতিত হন তা বিস্তারিত তুলে ধরেন। এতে অতিথি বৃন্দ বক্তব্য বলেন নারী নির্যাতন এটি একটি সাধারন অপরাধ না এটার কোন ক্ষমা নেই। তাই যেখানে এধরনের কোন নির্যাতনের শিকার হলে দ্রত আমাদেরকে জানানোর জন্য আমরা তাক্ষনিক ব্যবস্থা গ্রহন করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here