দেড় লক্ষ শিক্ষার্থীদের আপ্যায়নে প্রস্তত গোটা নোয়াখালী

0
23

নোবিপ্রবি প্রতিনিধি :
আগামী ১ ও ২ নভেম্বর অনুষ্ঠিত হবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা। ভর্তিচ্ছুদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিতের লক্ষে দফায় দফায় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রায় দেড় লক্ষ পরিক্ষার্থীদের আপ্যয়নের জন্য প্রস্তুত রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং নোয়াখালীবাসী।
নোয়াখালী সদর উপজেলা পরিষদের উদ্যোগে বুধবার বিকেলে আয়োজিত এ সমন্বয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, নোবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. দিদার উল আলম। বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার মোহাম্মদ আলমগীর হোসেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মোহাম্মদ ফারুক সহ উপস্থিত ছিলেন জেলার রাজনৈতিক, ব্যবসায়ীক নেতৃবৃন্দ, ইমাম, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ।
সভা থেকে বক্তারা বলেন, ১ ও ২ নভেম্বর ভর্তি পরীক্ষা হলেও মূলত ৩১ অক্টোবর রাত থেকেই নোয়াখালীতে আসতে থাকবে ভর্তিচ্ছু ৭০ হাজার পরীক্ষার্থী সহ অন্তত দেড় লক্ষ নারী ও পুরুষ। তাদের আপ্যয়নে সদর উপজেলা ও নোয়াখালী পৌরসভা ও এমপি একরামুল করিম চৌধুরির নির্দেশে নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।
এসব ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আবাসন, খাওয়া, কেন্দ্রে যাতায়াত, প্রাথমিক চিকিৎসাসহ সকল প্রকার নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নোয়াখালী পৌরসভা, উপজেলা পরিষদসহ সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান পৃথক ব্যবস্থা গ্রহণ করেছে।
উপজেলা চেয়ারম্যান এ.কে.এম.সামছুদ্দিন জেহান ও পৌর মেয়র শহীদ উল্যাহ খান সোহেল জানান, শত শত স্বেচ্ছাসেবক কাজ করবে। শহরের স্কুল-কলেজ, মাদ্রাসা, মসজিদ, আবাসিক হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিনামূল্যে রাখা হবে শিক্ষার্থীদের।
বিপুল সংখ্যক মোটরসাইকেল থাকবে শিক্ষার্থীদের কেন্দ্রে পৌছে দিতে। এভাবে উপজেলা পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের পাশাপাশি নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী পক্ষ থেকে শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত  বাস ও পানি সরবরাহ সহ বিভিন্ন ব্যক্তিও সর্বাত্মক সহযোগিতায় এগিয়ে আসবেন।
বক্তারা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, সকল প্রকার সহযোগিতা করতে নোয়াখালীবাসী প্রস্তুত রয়েছে। তাদের সহযোগিতায় নোবিপ্রবি ও নোয়াখালী পৌরসভার, সদর উপজেলা ওয়েব সাইটে সকল তথ্য প্রদান করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here