উৎসবমুখর পরিবেশে নোবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

0
204

ফারহানা সুপ্তি, নোবিপ্রবি প্রতিনিধি :

আজ ১ নভেম্বর (শুক্রবার)   নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


শুক্রবার (১ নভেম্বর) ২টি ইউনিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস সহ মোট ২৯ টি কেন্দ্র এই পরীক্ষা সম্পন্ন হয়। সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের, দুপুর ৩ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালের পরীক্ষা শেষে ভর্তিপরীক্ষার্থীদের মাঝে বিনামূল্যে খাবার ও পানি বিতরণ করা হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয় সহ প্রতিটি কেন্দ্রে বিপুল পরিমাণে সেচ্ছাসেবক রা বিভিন্ন তথ্য সহায়ক কেন্দ্র, সাস্থ সহায়ক বুথে কাজ করেছেন।

এসময় ভর্তিপরীক্ষার্থী ‘সানজিদা বলেন, এর আগেও দেশের বিভিন্ন জায়গায় ভর্তিপরীক্ষা দিয়েছি, কিন্তু কোথাও এতটা সহযোগিতা পাইনি। ধন্যবাদ নোয়াখালী বাসীকে, আমাদের এভাবে সহোযোগিতা করার জন্যে’।

প্রতি ইউনিটের পরীক্ষা শুরুর পর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য ডঃ মোঃ দিদার উল আলম আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখেন। এসময় পরীক্ষার্থীদের উপস্থিতির হার এবং শান্তিপূর্ণ পরিবেশ দেখে তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো. ফারুক উদ্দিন,প্রোক্টর অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সহ বিভিন্ন অনুষদীয় ডিন ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য,  এ বছর নোবিপ্রবি তে ১৩৫৫ আসনের বিপরীতে এবার আবেদন জমা পড়েছে ৬৮ হাজার ৭৪৩টি। প্রতি আসনের জন্য লড়বে ৫১জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।  ভর্তি পরীক্ষার ফল আগামী ৬ নভেম্বর প্রকাশিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here