নোবিপ্রবির ভর্তি পরীক্ষা সফলভাবে সমাপ্তি

0
182

নোবিপ্রবি :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সফল ভাবে সমাপ্তি হয়েছে আজ ২ নভেম্বর (শনিবার)।

বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসসহ শহরের ২৯ টি কেন্দ্রে এবারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শনিবার (২ নভেম্বর) ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ মোট ৪ টি  ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এদিন সকাল নয়টা থেকে সাড়ে দশটা পর্যন্ত হবে ‘সি’ ইউনিট এবং দুপুর সাড়ে বারোটা থেকে দেড়টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর ‘ই’ এবং ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয় যথাক্রমে বিকাল ৩টা ৩০ মিনিট থেকে ৪টা ৩০ মিনিট পর্যন্ত। আর ভর্তি পরীক্ষার প্রথমদিন শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ‘এ’ এবং ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান পরীক্ষায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ল দিদার উল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মু ফারুক উদ্দিন, রেজিস্ট্রার মো. মমিনুল হক, প্রক্টর ড. নেওয়াজ মুহাম্মদ বাহাদুর বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় উপাচার্য বলেন, নোবিপ্রবি পরিবারের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের পাশাপাশি স্থানীয় প্রশাসনের সহায়তায় অত্যন্ত সফল ভাবে  এ ভর্তি কর্মযজ্ঞ সম্পন্ন হয়েছে। নোয়াখালী বাসীর আন্তরিকতা পুরো দেশবাসীর নিকট দৃষ্টান্ত মূলক। এসময় মাননীয় উপাচার্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এবারের ভর্তিপরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসসহ নোয়াখালী শহরের সর্বত্র উৎসবমুখর পরিবেশ বিরাজ করেছিল। সকলের আপ্রাণ চেষ্টায় অভিভাবক, শিক্ষার্থীরা সুষ্ঠ ভাবে ভর্তিপরীক্ষা সম্পূর্ণ করেছে। এসময় তারা নোয়াখালীর মতো অন্যান্য বিশ্ববিদ্যালয় গুলো থেকে একই সহোযোগিতা পাওয়ার আশা ব্যক্ত করে।

বিশ্ববিদ্যালয় এবং স্থানীয় প্রশাসনের সহোযোগিতায়, ভর্তি পরীক্ষার্থীদের জন্য তথ্য সহায়তা কেন্দ্র, উন্নত মানের খাবার, পানিয় আবাসন ও অস্থায়ী ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা হয়েছে। এছাড়া ও বিভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠন এবং শহরের বিভিন্ন কেন্দ্রে সেচ্ছাসেবক রা অক্লান্ত পরিশ্রম  করে তথ্য সেবা দিয়ে শিক্ষার্থীদের সহায়তা করে।

উল্লেখ্য, আগামী ৬ নভেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://nstu.edu.bd) পাওয়া যাবে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here