জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু ও ৪ জাতীয় নেতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

0
137

শোকাবহ জেলহত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

barta24

রোববার (৩ নভেম্বর) সকাল ৭টার দিকে ধানমণ্ডি ৩২ নম্বরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

প্রথমে সরকার প্রধান হিসাবে শ্রদ্ধা জানান তিনি। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

এরপর আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায় প্রতিকৃতিতে।

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট আর ৩ নভেম্বর একই সূত্রে গাঁথা। আর বঙ্গবন্ধুর খুনি ও জাতীয় চার নেতা খুনি একই চক্রের।

জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু ও ৪ জাতীয় নেতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
জেলহত্যা দিবসে বনানী কবরস্থানে আওয়ামী লীগের শ্রদ্ধা

সকাল ৮টায় আওয়ামী লীগের নেতৃবৃন্দ বনানী কবরস্থানে ১৫ আগস্টের কালরাত্রিতে শহীদ ও কারাগারে নির্মমভাবে নিহত জাতীয় নেতাদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত করা হয়।

এছাড়া জেলহত্যা দিবসে আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৬টায় বঙ্গবন্ধু ভবন ও দলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশের সর্বত্র দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ।

এছাড়া বিকাল ৩টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে স্মরণসভার আয়োজন করবে আওয়ামী লীগ। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় নেতারা উপস্থিত থাকবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here