দেবীদ্বারে জে,এস,সি পরীক্ষায় নকল সরবরাহকালে শিক্ষক আটক

0
28

দেবীদ্বার ও প্রতিনিধি//

কুমিল্লার দেবীদ্বার উপজেলার রাজামেহার উচ্চ বিদ্যালয়ের জে, এস, সি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহকালে মোঃ জাকির হোসেন নামে এক শিক্ষককে আটক করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ের দায়িত্বরত পরিদর্শক টিম প্রধান ম্যাজিষ্ট্রেট আবু সাইদ। ঘটনাটি ঘটে সোমবার দুপুরে ইংরেজী পরীক্ষা চলাকালে রাজামেহার উচ্চ বিদ্যালয়ের (ভ্যানু) কেন্দ্র রাজামেহার উঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী আদর্শ কলেজে।
ওই শিক্ষক এক ছাত্রকে সরাসরি নকল সরবরাহকালে পরিদর্শক টিমের ম্যাজিষ্ট্রেট আবু সাইদ হাতেনাতে ধরে ফেলেন। নকল সরবরাহকারী শিক্ষক মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করায় তাকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি ছাড়াও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদন্ড প্রদান করা হয়। একই সাথে ভবিষ্যতে এজাতীয় কর্মকান্ডে যুক্ত না থাকার শর্তে রাজিনামাও প্রদান করেন। অভিযুক্ত জাকির হোসেন নগদ ৫০ হাজার টাকা জরিমানা পরিশোধ করে ছাড়া পান। 
মোঃ জাকির হোসেন রাজামেহার উচ্চ বিদ্যালয়ের সহকারী লাইব্রেরীয়ান পদে কর্মরত থেকে রাজামেহার গ্রামের উত্তর সরকার বাড়ি জামে মসজিদে ইমামতিও করে আসছেন। তার বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায়।

এব্যপারে রাজামেহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোমেন’র সাথে সেল ফোনে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ,কে,এম আলী জিন্নাহ বলেন, চলতি পরীক্ষায় দেবীদ্বারে জে,এস,সি ৭হাজার ৯৩৩জন, জে,ডি,সি ১হাজার ৯৪৪ জন ও ভোকেশনালে ৪২৩ জন সহ মোট ১০ হাজার ৩ শত শিক্ষার্থী ১৬টি কেন্দ্র এবং ২২টি ভেনুতে পরীক্ষা দিয়ে আসছে। প্রথম পরীক্ষা নিষ্কন্টক হলেও দ্বিতীয় পরীক্ষায় অনাকাঙ্খীত ঘটনা ঘটে। নকল সরবরাহের দায়ে আটক শিক্ষককে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাতি সহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাকিব হাসান, কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয় থেকে আগত পরিদর্শক টিমের ম্যাজিষ্ট্রেট আবু সাইদ ও দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এখনো এজাতীয় আচরণ শিক্ষকদের কাছ থেকে কাম্য নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here