বিশ্বের মানচিত্র থেকে বাংলাদেশকে নিশ্চিহ্ন করতে চারনেতাসহ বঙ্গবন্ধুকে হত্যা করা হয়

0
139

মোঃ মোজাফফর হোসেন,বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধিঃ
এই বাংলার ভূখন্ডকে বিশ্বের মানচিত্র থেকে নিশ্চিহ্ন করতে জাতীয় চারনেতাসহ বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেন নাটোর-১ আসনের সাংসদ মোঃ শহিদুল ইসলাম বকুল। তারই দোসররা এই বাংলার আওয়ামীলীগকেও নিশ্চিহ্ন করতে জননেত্রী শেখ হাসিনাকে বারবার হত্যার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই ষড়যন্ত্রকারীদের থেকে সবাইকে সজাগ থাকতে হবে। নাটোরের বাগাতিপাড়ায় জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামীলীগ পরিচয়ে কিছু নামধারীরা দলের ভেতরে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করছে। এদেরকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। আসুন ঘরে বসে না থেকে শেখ হাসিনার উন্নয়নের হাতকে শক্তিশালী করতে সবাই নিরলসভাবে কাজ করি।
বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতার স্মরণে দিবসটি পালন উপলক্ষে রোববার বিকালে স্থানীয় আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের উদ্যোগে উপজেলা শিল্পকলা একাডেমী হল রুমে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সভাপতি নাসিম মাহমুদের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সাবেক রাবি’র লতিফ হলের ছাত্রলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অধ্যাপক ইউনূস আলী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নূরুল ইসলাম ঠান্ডু, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য ফরিদা পারভীন, সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আলহাজ্ব শরীফুল ইসলাম শরীফ, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক নয়েজ মাহমুদ, উপজেলা তাঁতীলীগ সভাপতি শামসুজ্জামান মোহন, ছাত্রলীগ নেতা শহিদুল ইসলাম মোল্লা প্রমুখ। শেষে জাতীয় চার নেতা ও বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। 

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলের ভেতরে ঢুকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহমদ, মুহাম্মদ কামরুজ্জামান ও ক্যাপ্টেন মুনসুর আলীকে নির্মমভাবে হত্যা করে স্বাধীনতা বিরোধী ঘাতকরা। গভীর শোকের এই দিনটি বাঙ্গালী জাতি শ্রদ্ধা আর ভালবাসার সঙ্গে পালন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here