নোবিপ্রবির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

0
51


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।
সোমবার (৪ নভেম্বর) দিবাগত রাত আড়াইটায় উপাচার্যের কার্যালয়ে ভর্তি কমিটির চেয়ারম্যান উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম আনুষ্ঠানিকভাবে এ ফলাফল প্রকাশ করেন। এবারের গড় পাসের হার ৬১.৮৫ শতাংশ।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মমিনুল হক স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়েছে। ফলাফল বিশ্ববিদ্যালয় এর ওয়েবসাইটে  (https://nstu.admission.online) এ পাওয়া যাবে।
এ বছর ছয় ইউনিটে পরীক্ষার্থীর পাসের হার যথাক্রমে ‘এ’ ইউনিটে ৭১.২৩ শতাংশ, ‘বি’ ইউনিটে ৭৩.৫৯ শতাংশ, ‘সি’ ইউনিটে ৬২.৭৫ শতাংশ, ‘ডি’ ইউনিটে ৪৯.৪৬ শতাংশ, ‘ই’ ইউনিটে ৪৪.৮৯ শতাংশ এবং ‘এফ’ ইউনিটে ২৭.৮৫ শতাংশ। ছয় ইউনিটের অধীনে এবার ৩০টি বিভাগে সর্বমোট ১২৮৫ জন (কোটা ছাড়া) শিক্ষার্থী ভর্তি করা হবে। 

উল্লেখ্য, এ বছর মোট পরীক্ষার্থী ছিল ৫৬,৭৫৫ জন। গড় উপস্থিতির হার ৮২.৫৪ শতাংশ। এ ইউনিটে ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ১৮২, বি ইউনিটে ১৭৯, সি ইউনিটে ১৮৩, ডি ইউনিটের বিজ্ঞানে ১৮৩,  ডি ইউনিটের ব্যবসায় ১৬৮.৯৬, ডি ইউনিটের মানবিকে ১৬৮, ই ইউনিটে ১৬৬ এবং এফ ইউনিটে ১৭৭ নম্বর।
ফারহানা সুপ্তি, নোবিপ্রবি প্রতিনিধি 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here