লোহাগড়ার বি আর ডি বির চেয়ারম্যান খান মশিয়ার রহমানকে বহিস্কার

0
1012


লোহাগড়া(নড়াইল)প্রতিনিধি ঃ
নড়াইলের লোহাগড়ার বিআরডিবির চেয়ারম্যান খান মশিয়ার রহমানকে বহিস্কার করা হয়েয়ে। গত ১৪ নভেম্বর খুলনা বিভাগীয় যুগ্ন নিবন্ধক মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে। যাহার স্মারক নং-৪৭,৬১,০০০০,২৬১,৩৩,১৭৬,৭৫,১৭৬৫/১(১৬)।
সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, মশিয়ার রহমান লোহাগড়া উপজেলার চর-দিঘলিয়া কৃষক সমবায় সমিতি লিঃ প্রতিনিধি হিসেবে কেন্দ্রীয় সমবায় এ্যাসোসিয়েশন লিঃ ব্যবস্থাপনা কমিটির ২০০৯ এ সহ-সভাপতি ও ২০১২ সালে সভাপতি প্রতিদন্ধিতা করেন। এছাড়াও লোহাগড়া উপজেলার কুমড়ি পশ্চিমি পাড়া কৃষক সমবায় সমিতি লিঃ এর প্রতিনিধি হিসিবে ২০১৫ ও ২০১৮ সালে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করেন। ভিন্ন ভিন্ন প্রাথমিক সমিতির প্রতিনিধি প্রতিদ্বন্দিতা করার বিষয়টি সমিতির আইন-২০০১(সংশোধন ২০০২ ও ২০১৩)এর ৪৯ ধারা মোতাবেক যা সমবায় সমিতির বিধিমালা ২০০৪ এর বিধি ২৪(২)এর পরিপন্থি।
গত ১৪/১০/২০১৯ বিদ্যমান ্ব্যবস্থাপনা কমিটির সভাপতি খান মশিয়ার রহমান উক্ত পদে বহাল থাকার অযোগ্য ঘোষনা করা হবেনা কারন দর্শানোর দিনে প্রাথমিক শুনানীতে প্রমানিত হয়।
সেহেতু সমবায় সমিতির ২০০৪ এর বিধি ২৪(২) লঙ্ঘন এবং সাধারন সদস্যদের স্বার্থ ক্ষুন্ন করার কারনে সমিতির আইন ২০০১(সংশোধন ২০০২ ও ২০১৩ ) এর ধারা ২২(১) মোতাবেক লোহাগড়া উপজেলা কেন্দ্রীয় সমবায় এ্যাসোসিয়েশন লিঃ(ইউসিসিএ)লোহাগড়া,নড়াইল এর ব্যবস্থাপনা সমিটির সভাপতি খান মশিয়ার রহমানকে ১৪ নভেম্বর খুলনা বিভাগীয় যুগ্ন নিবন্ধক মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বহিস্কার আদেশ দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here