বোয়ালখালীতে বন্য হাতির আক্রমনে নিহত-০৪

0
234

    

মোঃ জামাল (বোয়ালখালী প্রতিনিধি) চট্টগ্রাম:

বোয়ালখালী উপজেলার মধ্যবর্তী ইউনিয়ন কধুরখীলে  দারোগার বাড়ি এলাকায় ২৩ নভেম্বর সকালে ৭টি বন্য হাতি তান্ডব চালানোর খবর পাওয়া গেলেও ২৪ নভেম্বর সকাল ৫টা থেকে ৭টার মধ্যে পৃথক পৃথক জায়গায় হাতির আক্রমনে তিনজন ব্যক্তি ও একটি গবাদি পশু মারা যাওয়ার খবর পাওয়া যায়।

 জানা যায়: কধুরখীল ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল করিম জানান, সকালে ৪/৫টি হাতি কধুরখীল তৈয়্যবিয়া তাহেরীয়া সুলতান মোস্তফা কমপ্লেক্সের পূর্বপাশে শরীফ পাড়া এলাকায় শস্যক্ষেতে কাজ করছিল স্থানীয় আবদুল লতিফ মিস্ত্রির সন্তান আবু তাহের মিস্ত্রি (৬০)। এসময় হাতি আক্রমন করে বসে। হাতির আক্রমনে তাঁর মাথা থেতলে যায়। তার স্পটেই মৃত্যু ঘটে। তিনি ৩পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের বাড়ি কধুরখীল শরীফপাড়া আলী আহমদ মিস্ত্রির বাড়ি।

অন্যদিকে পূর্ব সৈয়দনগরে হাতির আক্রমনে মারা গেছেন খরণদ্বীপ বিজান বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক জাকের হোছাইন (৬৫)। তিনি চরণদ্বীপ ইউনিয়নের পূর্ব সৈয়দনগর জাকের মাস্টারের বাড়ির মৃত আবদুল মোনাফের ছেলে। নিহতের কন্যা ফাহমিনা আফরোজ তারিন জানান, সকালে চাঁন্দারহাট জামে মসজিদের পাশে হাতির পাল তাঁর বাবাকে আক্রমন করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি হওয়াতে চমেক হাসপাতালে মৃত্যুবরণ করেন কর্তব্যরত চিকিৎসক। পথিমধ্যেই তাঁর মৃত্যু হয় বলে তিনি জানান।

শ্রীপুর খরনদ্বীপ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ইমন বড়ুয়া প্রতিবেদককে জানান- হাতিগুলোর একটি পাল পাহাড়ের দিকে যাওয়ার পথে শ্রীপুর খরণদ্বীপ ইউনিয়নের আমির পাড়ার আবদুল মাবুদ (৬০) নামে এক কৃষককে আক্রমন করে। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এছাড়া ইউনিয়নের ফতেহার খীলে ১টি গরুকে আক্রমন করে। গরুটি ঘটনাস্থলে মারা যায় বলে জানান।

এব্যাপারে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকি জানান, তিনজনের মৃত্যুর খবর পেয়েছি। পুলিশ ঘটনাস্থলের আছে জানিয়ে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

দৈনিক পূর্বকোন প্রতিনিধি সেকান্দর আলম জানান- বর্তমানে হাতির পালটি কড়লডেঙ্গা পাহাড়ে বিচরণ করছে। এ কারণে এলাকায় শোকের পাশাপাশি সংকা কেটে জনমনে স্বস্তি ফিরে এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here