অজিদের জোড়া সেঞ্চুরিতে রানচাপে পাকিস্তান

0
10

অ্যাডিলেড টেস্টের প্রথমদিনে রানের পাহাড়ে চড়েছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশানের দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ১ উইকেট হারিয়ে ৩০২ রান নিয়ে দিন শেষ করেছে অস্ট্রেলিয়া।

শুক্রবার সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার জো বার্নসের (৪) উইকেট হারায় স্বাগতিকরা। পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদির বলে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে  
সাজঘরে ফিরেন বার্নস। তবে পাকিস্তান শিবিরের শুরুর সেই উল্লাস পরে দেখা যায়নি। দ্বিতীয় উইকেটে যে সফরকারি বোলারদের চোখের পানি নাকের পানি এক করে ছেড়েছেন ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশান।

এই উইকেটে তারা এখন পর্যন্ত অবিচ্ছিন্ন আছেন ২৯৪ রানে। স্বভাবতই সেঞ্চুরি পেয়েছেন দুই ব্যাটসম্যানই। এর মধ্যে টানা দ্বিতীয় ইনিংসে দেড়শো পেরিয়েছেন ওয়ার্নার।

২২৮ বলে ১৯ বাউন্ডারিতে বাঁহাতি এই ওপেনার অপরাজিত আছেন ১৬৬ রানে। আরেক সেঞ্চুরিয়ান লাবুশানে ব্যাট করছেন ১২৬ রান নিয়ে। ২০৫ বলের ইনিংসে এখন পর্যন্ত ১৭টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় উইকেট জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড এখন ওয়ার্নার ও লাবুশানের দখলে। এর আগের রেকর্ড (২৭৯ রান) ছিল জাস্টিন ল্যাঙ্গার ও মার্ক টেইলরের দখলে। ১৯৯৮ সালে পেশোয়ার টেস্টে এই রেকর্ড গড়েছিলেন সাবেক দুই অজি ব্যাটসম্যান।  বিডি-প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here