কালিয়ায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ

0
17

কালিয়া (নড়াইল) প্রতিনিধি ঃ

নড়াইলের কালিয়ায় নিজেদেরকে সাংবাদিক পরিচয় দিয়ে মোবাইল কোর্টে জেল দেয়ার ভয় দেখিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ হাজার টাকা চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বাঐসোনা গ্রামের জয়নাল মোল্যা নামের এক ব্যবসায়ির বাড়িতে গত ২৬ নভেম্বর চাঁদাবাজির ঘটনায় রবিবার রাতে উপজেলার নড়াগাতি থানায় লিখিত অভিযোগ করেছেন তিনি। ঘটনাটি জানাজানি হলে এলাকাজুড়ে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
অভিযোগের বিবরনে জানা যায়, উপজেলার বাঐসোনা গ্রামের শুকনো খাবারের ব্যবসায়ী সাবেক ইউপি সদস্য জয়নাল মোল্যা বাড়িতে না থাকার সুযোগে গত ২৬ নভেম্বর দুপুর ১২ টার দিকে উপজেলার চরডুমুরিয়া গ্রামের ফেলু শেখের ছেলে পারভেজ শেখ, পহরডাঙ্গা গ্রামের সায়েম শেখের ছেলে হাসিবুর রহমান, কলাবাড়িয়া গ্রামের ইখলাছ সরদারের ছেলে রিয়াজ সরদার ২/৩ টা ক্যামেরা নিয়ে তার বাড়িতে গিয়ে নিজেদেরকে টিভি সাংবাদিক পরিচয় দিয়ে তার ব্যবসা সংক্রান্ত লাইসেন্স ও কাগজপত্র দেখাতে বলে। তার বাড়ির লোকজন তা দেখাতে অপারগতা প্রকাশ করলে সাংবাদিকরা তার বাড়িতে থাকা আইনুল মিয়া নামে তার এক আত্মীয়কে পুলিশ দিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে জেলে দেয়ার হুমকি দিতে থাকে। এক পর্যায়ে তাকে মটরসাইকেলে তোলার চেষ্টা করে। তখন স্থানীয় লোকজনের মধ্যস্ততায় সাংবাদিকরা তাকে ছেড়ে দিতে ১৫ হাজার টাকা দাবি করে। এক পর্যায়ে ১০ হাজার টাকা নিয়ে তাকে ছেড়ে দেয়। শুধু তাই নয় গত ৩০ নভেম্বর আবার ঐ সাংবাদিকদের একজন জয়নালের ব্যবসায়ীক পাটনার আঙ্গুর মিয়াকে ০১৩১৫-৫২৮১১৫ নম্বর থেকে ফোন করে চাঁদার বাকি ৫ হাজার টাকা দাবি করলে তিনি শনিবার রাতে নড়াগাতী থানায় অভিযোগ করেছেন।
এশিয়ান টিভির কালিয়া প্রতিনিধি হিসাবে পরিচয় দানকারি পারভেজের সাথে যোগাযোগ করা হলে তিনি মটর সাইকেলের তেল খরচ বাবদ ২ হাজার টাকা নেয়ার সত্যতা স্বীকার করলেও ভীতি প্রদর্শনের অভিযোগ অস্বীকার করেছেন।
চ্যানেল এস টিভির কালিয়া প্রতিনিধি হিসাবে পরিচয় দানকারী হাসিবুর রহমান জয়নালের বাড়িতে যাওয়ার সত্যতা স্বীকার করে বলেছেন, তবে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করেছেন। রিয়াজ সরদারের সাথে যোগাযোগর চেষ্টা করেও তা সম্ভব হয়নি।
নড়াগাতী থানার ওসি মো. আলমগীর কবির অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেছেন, অভিযোগটি তদন্তা কওে দেখা হচ্ছে। তদন্তে সত্যতা পাওয়া গেলে ঐ সাংবাদিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here