গুইমারায় অবৈধ ভাবে বালু উত্তোলন: ৫০ হাজার টাকা জরিমানা

0
48

আনোয়ার হোসেন॥

গুইমারায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও খালের পাড় কেটে বিক্রির দায়ে মৃত সোনা মিয়ার ছেলে মো: আলমগীর হোসেনকে মোবাইল কোর্ট আইনে করে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।এছাড়া পরবর্তী কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।
রবিবার সকালে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ এর নেতৃত্বে উপজেলার চাইন্দামুনি এলাকায় বৈধ কাগজ পত্র ছাড়া অবৈধভাবে নদীর তীরবর্তী এলাকা থেকে বালু উত্তোলন ও খালের পাড় কেটে বিক্রি করার অপরাধে এ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ জানান,অবৈধভাবে নদীর তীরবর্তী এলাকা থেকে বালু উত্তোলন ও খালের পাড় কেটে বিক্রি করায় মো: আলমগীর হোসেনকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(খ) ধারা ১৫(১) এর অপরাধে মোবাইল কোর্ট আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।এবং বালু উত্তোলনের পরবর্তী কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলায় যতগুলো স্থানে এধরনের বালু উত্তোলন হয় সবগুলোতে পর্যায়ক্রমে অভিযান চালানো হবে।অভিযান কালে ,হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী,এ এস আই রফিকুল ইসলামনহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here