দুই সিটি নির্বাচনে মোটরসাইকেল চলবে না ৭৮ ঘণ্টা

0
15

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৩০ জানুয়ারি নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এবার সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

আসন্ন এই নির্বাচনের ভোটগ্রহণ উপলক্ষে রাজধানীতে আগামী ২৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল রোববার ইসির উপসচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে- ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ উপলক্ষে ২৮ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত অর্থাৎ ৭৮ ঘণ্টা নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। এ জন্য জেলা প্রশাসককে প্রয়োজনীয় নির্দেশনা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, এবার ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে শহরের দক্ষিণাংশে আওয়ামী লীগ থেকে নির্বাচিত মেয়র সাঈদ খোকনকে বাদ দিয়ে শেখ ফজলে নূর তাপসকে প্রার্থী ঘোষণা করেছে দলটি।

সেখানে তার প্রতিদ্বন্দ্বিতায় বিএনপি থেকে মনোনীত হয়েছেন অবিভক্ত ঢাকার শেষ মেয়র সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

আর ঢাকার উত্তরাংশে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আতিকুল ইসলামই থাকছেন।

ঢাকার উত্তরাংশের প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে জিতে ৯ মাস মেয়র পদে দায়িত্ব পালন করছেন আতিকুল ইসলাম।

দুই সিটি নির্বাচনে মোটরসাইকেল চলবে না ৭৮ ঘণ্টা

এখানে বিএনপির পক্ষ থেকে আতিকুলের প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন তাবিথ আউয়াল। তিনি গত নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here