ভারতে শোনা যাচ্ছে বাংলাদেশ বেতার

0
251

বাংলাদেশ বেতার ও ভারতের আকাশবাণী বেতারের মধ্যে অনুষ্ঠান বিনিময় কার্যক্রম উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকার। এর ফলে এখন থেকে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান আকাশবাণী চ্যানেলে কলকাতায় এফএম ১০০ দশমিক ১ মেগাহার্টজ এবং আগরতলায় এফএম ১০১ দশমিক ৬ মেগাহার্টজে শোনা যাচ্ছে।

এছাড়া আকাশবাণী অ্যাপ ও ডিটিএইচের মাধ্যমে সারা ভারতে সকাল সাড়ে ৭টা (ভারতীয় সময়) থেকে সাড়ে ৯টা এবং সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সাড়ে ৭টা একযোগে সম্প্রচার শুরু হলো। একইসময়ে আকাশবাণীর অনুষ্ঠান বাংলাদেশ বেতারের এফএম ১০৪ মেগাহার্টজেও  সম্প্রচার শুরু হলো। 

মঙ্গলবার দুপুরে নয়াদিল্লিতে এ বিনিময় কার্যক্রম উদ্বোধন করেন তারা। 

তথ্যমন্ত্রী হিসেবে ড. হাছান মাহমুদ দায়িত্ব নেয়ার পর গতবছরের ২ সেপ্টেম্বর সারা ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরুর সাড়ে তিন মাসের মাথায় এবার সারা ভারতে শোনা যাচ্ছে বাংলাদেশ বেতারও। 

এসময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বেতার ও চলচ্চিত্র খাতে এই সহযোগিতা দু’দেশের জনগণ ও সরকারের বন্ধুত্বের এক অনন্য মাইলফলক। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে পারস্পরিক সহযোগিতার অঙ্গীকার করেছেন, এই বিনিময় এবং চুক্তি তারই প্রতিফলন।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকার বলেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক ভৌগোলিক নৈকট্য, ইতিহাস ও ঐতিহ্যগত। গণমাধ্যমের ক্ষেত্রে এ সহযোগিতা দু’দেশের অন্যান্য খাতে সহযোগিতাকেও প্রসারিত করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here