নোবিপ্রবিতে জাতীয় গ্রন্থদিবস ২০২০ উদযাপন

0
110

ফারহানা সুপ্তি নোবিপ্রবি  
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) তে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২০ উদযাপন এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সে এর অনার্স বিএসএস কারিকুলাম ও বর্ষপঞ্জি এর মোড়ক উন্মোচন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়াম এ প্রোগাম অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী মুজিব বর্ষ কে কেন্দ্র করে বর্ষপঞ্জি উদ্বোধন এ আয়োজনে নতুন মাত্রা যোগ করে।
পাশাপাশি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো ইনস্টিটিউট অব ইনফোরমেশন সায়েন্সেস  কর্তৃক (আই.আই.এস) একটি পূর্নাঙ্গ কারিকুলাম প্রকাশ করা হয়, যা বিশ্ববিদ্যালয় এর সাফল্যর ইতিহাসে নতুন মাত্রা যোগ করে। 
অনুষ্টানে ইনস্টিটিউট অব ইনফোরমেশন সায়েন্সেস এর অনার্স ৩য় ব্যাচ এবং পোস্ট গ্র‍্যাজুয়েটেট ডিপ্লোমা এর ৬ষ্ট এবং ৭ম ব্যাচের নবীনদের বরণ করে নেয়া হয়।এ সময় ড.আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপাচার্য প্রফেসর ড.মোঃ দিদার-উল-আলম, বিশেষ অতিথি হিসাবে প্রফেসর ড.মোঃফারুক উদ্দিন উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড.মোঃ দিদার উল বলেন, শিক্ষা ক্ষেত্রে লাইব্রেরি সায়ন্স এন্ড ইনফরমেশন বিভাগ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে,পাশাপাশি নতুন কারিকুলাম উদ্বোধন এর মধ্যে দিয়ে এটি আরও বহুদূর এগিয়ে যাবে বলে প্রত্যাশা করেছেন।
বিশেষ অতিথির বক্তব্যে, কোষাধ্যক্ষ প্রফেসর ড.মোঃফারুক উদ্দিন আহম্মেদ বলেন কারিকুলাম একটি বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়, এটি উদ্বোধন এর মধ্য দিয়ে শিক্ষা ক্ষেত্রে আর এক ধাপ এগিয়ে যাবে বলে তিনি মনে করেন, তাই অন্যান্য বিভাগের জন্য এটি একটি দৃষ্টান্ত হিসাবে গ্রহন করার জন্য সকলের প্রতি আহবান জানান। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here