আইইডিসিআর যে তথ্য সরবরাহ করবে সেটাই সঠিক

0
108

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আইইডিসিআর যে তথ্য সরবরাহ করবে সেটাই সঠিক বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

সোমবার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে, এক অনুষ্ঠানে দেশের করোনা পরিস্থিতি তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরো চারজন মারা গেছেন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২৯ জন। 

স্বাস্থ্যমন্ত্রীর এমন তথ্য প্রসঙ্গে মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, স্বাস্থ্যমন্ত্রী তখন যে তথ্য দিয়েছেন ওই সময় ওই তথ্য সঠিক ছিল এবং আমি নিজেই ওই তথ্য উনাকে দিয়েছিলাম। তখন ওটা প্রাথমিক তথ্য ছিল। এখন আমরা সংবাদ সম্মেলনে যে তথ্য তুলে ধরেছি এটা সঠিক।

তিনি আরো বলেন, স্বাস্থ্যমন্ত্রী করোনা পরিস্থিতি নিয়ে কোনো ব্রিফিং করেননি। তিনি একটি ঘরোয়া অনুষ্ঠানে দেশের পরিস্থিতি জানানোর জন্য তাৎক্ষণিকভাবে এটি তুলে ধরেছেন। আমাদের মধ্যে কোনো সমন্বয়হীনতা’ নেই। আমরা এই তথ্য ওনাকে দিয়েছিলাম। তিনি এখন থেকে প্রায় দেড় দুই ঘণ্টা আগে ওই অনুষ্ঠানে বক্তব্য দিয়েছিলেন। তার পরেও আমাদের কাছে অনেক তথ্য এসেছে আমরা যাচাই বাছাই করে সর্বশেষ যে তথ্য সেটাই আপনাদেরকে তুলে ধরেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here