করোনায় একদিনে ৫২২৭ জনের মৃত্যু

0
103

প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বজুড়ে একের পর এক তাণ্ডব চালিয়ে যাচ্ছে। এতে করে গোটা বিশ্ব এখন করোনার দখলে। ‍প্রাণঘাতী এ ভাইরাস রোধে নানা পদক্ষেপ নিলেও আক্রান্তরা রেহাই পাচ্ছে না। এছাড়া এই ভাইরাসের দাপদে প্রতিনিয়তই হাজার হাজার মানুষ আক্রান্ত হয়ে পড়ছে। বাড়ছে আতঙ্ক। থমকে যাচ্ছে জনজীবন। স্থবির হয়ে যাচ্ছে বিশ্বব্যাপী সব কিছু। ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইটের সর্বশেষ আপডেট অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে মোট ১৩ লাখ ৪৬ হাজার ৩৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৪ হাজার ৬৫৪ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫ হাজার ২২৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ১৩৪ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ লাখ ৭৮ হাজার ৫৩৪ জন।

ইতালির পর এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি রূপ নেয়ার পর এটিই একদিনের হিসাবে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৯১১ জনে। আর আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ১০ জন।

এদিকে কয়েকদিন ধরে কমার পর সোমবার ইতালিতে মৃতের সংখ্যা হঠাৎ বেড়েছে। সোমবার দেশটিতে নতুন করে আরও ৬৩৬ জন মারা গেছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৯৯ জন। ইতালিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

১৩ হাজার ৩৪১ জনকে নিয়ে মৃতের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে নতুন করে ৫ হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭০০ জন।

যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানির সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ২৫৫ জন মারা গেছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৮৭১ জনে। আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬৭ হাজার ৪ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৩৩১ জন।

জার্মানিতে নতুন করে মারা গেছে ২২৬ জন, মোট মৃত ১ হাজার ৮১০ জন। ইরানে নতুন মৃতের সংখ্যা ১৩৬ জন, মোট মৃত ৩ হাজার ৭৩৯ জন। আর যুক্তরাজ্যে ৪৩৯ জন মারা গেছে গত ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩৭৩ জন।

এদিকে করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি। তবে নতুন করে ৩২ জন আক্রান্ত হয়েছেন। চীনে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩৩১ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here