ইন্দোনেশিয়ায় আক্রান্তের সংখ্যা ৪৫০০ ছাড়াল, মৃত্যু ৩৯৯

0
66

ইন্দোনেশিয়ায় একদিনে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন আরও ৩১৬ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে চার হাজার পার হয়েছে।

সোমবার ইন্দোনেশীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রোববার সেখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৯৯ জন।

ইন্দোনেশিয়ায় বর্তমানে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৪ হাজার ৫৫৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন সাড়ে তিনশ’র বেশি মানুষ।

এদিকে, পবিত্র রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে যান চলাচলে বিশেষ নির্দেশনা জারি করেছে বিশ্বের বৃহত্তম মুসলিম জনগোষ্ঠীর দেশ ইন্দোনেশিয়া।

indo

নতুন নির্দেশনা অনুসারে, বাস, ট্রেন, বিমান, লঞ্চ-জাহাজের মতো গণপরিবহনগুলো আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহন করতে পারবে। একই আদেশ দেয়া হয়েছে ব্যক্তিগত গাড়ির ক্ষেত্রেও। আর মোটরসাইকেলে সর্বোচ্চ একজনই চলাচল করা যাবে।

এছাড়া যানবাহন চলাচলের সময়ও সীমিত করা হয়েছে। গণপরিবহনে যাত্রী তোলার আগে তাদের শারীরিক তাপমাত্রা পরীক্ষা করতে বলা হয়েছে। সব বাস টার্মিনাল, রেলস্টেশন, বিমানবন্দরে সাবান-হ্যান্ডস্যানিটাইজার রাখা এবং প্রয়োজনীয় মেডিকেল কর্মীদের প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছে দেশটির সরকার।

সূত্র: আল জাজিরা, রয়টার্স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here