সিঙ্গাপুরে ২০৩০ বাংলাদেশি করোনায় আক্রান্ত

0
53

সিঙ্গাপুরে নতুন করে ৬২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩৭৫ জনই বাংলাদেশি। শুক্রবার ৩৭৫ জনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ২০৩০ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫০৫০ জন। গতকাল আরও ২৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৭০৮ জন।

১৭ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৫ বছর বয়স্ক একজন সিঙ্গাপুরীয়ান নাগরিকের মৃত্যু হয়েছে। এই একজন নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ১১ জনের মৃত্যু হয়েছে। তবে করোনাভাইরাস পজিটিভ রেজাল্ট পাবার আগেই আরো দুইজনের মৃত্যু হয়েছিল।

সিঙ্গাপুরে সবচেয়ে বড় ক্লাস্টার হিসেবে পংগল S11 ডরমিটরিকে চিহ্নিত করা হয়েছে। এই ডরমিটরি থেকে ১৭ এপ্রিল আরো ১৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত পংগল S11 ডরমিটরি থেকেই ১১২৩ জন অভিবাসী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

একজন বাহিরের দেশের সাথে লিংক রয়েছে এবং বাকি ৬২২ জনই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। শুক্রবার আক্রান্তদের বেশীরভাগই ওয়ার্ক পাশ হোল্ডার। এরমধ্যে ৫৫৮ জন ডরমিটরিতে অবস্থান করত এবং ৩৭ জন ডরমিটরির বাহিরে থাকত। ২৭ জন দেশটির নাগরিক।

২১১৩ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ২২ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ২২১৮ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here