২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩০৬

0
112

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। ফলে ভাইরাসটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৮৪ জনের। করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩০৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১৪৪ জনে।

শনিবার (১৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, এমআইএস পরিচালক ডা. হাবিবুর রহমান খান। এতে নিজের বাসা থেকে সংযুক্ত হয়ে কথা বলেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বুলেটিনে বলা হয়, মৃত ৯ জনের মধ্যে ৬ জন ঢাকার, নারায়ণগঞ্জ ২ ও সাভারের ১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৮ জন, এ নিয়ে মোট সুস্থ হলেন ৬৬ জন। ২১ থেকে ৩০ বছর বয়সীরা বেশি আক্রান্ত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় নতুন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ মোট ১৯টি ল্যাবরেটরিতে মোট ২ হাজার ১৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। গত ২৪ ঘন্টায় ৬৬ জনকে আইসোলেশনে নেয়া হয়, আইসোলেশন থেকে মুক্ত হয়েছে ৩২জন। হোম কোয়ারেন্টাইনে ৩ হাজার ৬৪১ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ১৭৪ জনসহ সর্বমোট ৩ হাজার ৮১৫ জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়। একই সময়ে কোয়ারেন্টাইন মুক্ত হন ৪ হাজার ২৬ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here